ওমান বধেও সেরা ব্র্যান্ডের ক্রিকেট খেলতে হবে বাংলাদেশকে!

ওমান বধেও সেরা ব্র্যান্ডের ক্রিকেট খেলতে হবে বাংলাদেশকে!

স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্ব শুরু করে বাংলাদেশ। যে হারে শঙ্কার মুখে সুপার টুয়েলভসের পথ। আজ (১৯ অক্টোবর) নিজেদের দ্বিতীয় ম্যাচে ওমানের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। ওমানের বিপক্ষে জিতে জিইয়ে রাখতে হবে সুপার টুয়েলভস যাত্রা। টাইগারদের স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ বলছেন ওমান বধে বাংলাদেশকে খেলতে হবে সেরা ব্র্যান্ডের ক্রিকেট।

প্রথম পর্বে ‘বি’ গ্রুপে বাংলাদেশ প্রতিপক্ষ হিসেবে পেয়েছে স্কটল্যান্ড, পাপুয়া নিউ গিনি ওমানকে। যারা ‘এ’ গ্রুপের বিবেচনায় সহজ প্রতিপক্ষ। ধারণা ছিল খুব সহজেই এই তিন প্রতিপক্ষকে হারাবে টাইগাররা। তবে স্কটল্যান্ডের বিপক্ষে হেরেই দৃশ্যপট বদলে গেলো।

ওমান নিজেদের প্রথম ম্যাচে পাপুয়া নিউগিনিকে হারায় ১০ উইকেটে। সুপার টুয়েলভসের যাত্রায় আজ বাংলাদেশকে হারাতে পারলেই কাজটা সহজ হয়ে যাবে অনেকাংশে।

ফলে রাত ৮ টায় শুরু হতে যাওয় বাংলাদেশ-ওমান ম্যাচটি দুই দলের জন্যই মহা গুরুত্বপূর্ণ। বাংলাদেশের স্পিন কোচ ম্যাচ সামনে রেখে সাক্ষাৎকার দিয়েছেন আইসিসিকে।

যেখানে রঙ্গনা হেরাথ বলেন, ‘ব্যাটিং ও বোলিংয়ে কিছু উন্নতির জায়গা আছে। মেহেদী (শেখ মেহেদী) ও সাকিব (সাকিব আল হাসান) বেশ ভালো বোলিং করেছে। ওমানের খেলা দেখেছি। পাপুয়া নিউ গিনির বিরুদ্ধে দারুণ ব্যাটিং ও বোলিং করেছে। আমাদের ছেলেরা অনেক স্মার্ট এবং অভিজ্ঞ। আমাদের সেরা ব্র্যান্ডের ক্রিকেট খেলতে পারলে ওমানের বিপক্ষে জিততে পারব।’

এদিকে আগের ম্যাচে স্কটল্যান্ডের বিপক্ষে হারের ব্যাখ্যায় শ্রীলঙ্কান এই কিংবদন্তী যোগ করেন, ‘স্কটল্যান্ডের ছেলেরা আমাদের চেয়ে ভালো খেলেছে। শুরুতে আমরা ভালো বোলিং করেছিলাম, কিন্তু শেষদিকে খরুচে বোলিং হয়েছে। শেষপর্যন্ত লক্ষ্য স্পর্শ করতে পারিনি। জয় পরাজয় অবশ্য খেলারই অংশ। দেশে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে আমরা ভালো দুটি সিরিজ কাটিয়েছি, যা আমাদের অনুপ্রেরণা যোগাচ্ছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

ওমানের স্বপ্ন যাত্রা অব্যাহত নাকি বাংলাদেশের স্বস্তির অপেক্ষা?

Read Next

১৭ বলেই জয় নিশ্চিত হল ঢাকার, সেঞ্চুরির আক্ষেপ খুলনার বিজয়ের

Total
1
Share