বাংলাদেশের রোগ ধরেছে ওমান, চিকিৎসাও হবে সেভাবে

বাংলাদেশের রোগ ধরেছে ওমান, চিকিৎসাও হবে সেভাবে

স্কটল্যান্ডের বিপক্ষে হেরে বেশ বিপাকেই আছে বাংলাদেশ। সুপার টুয়েলভসে যাওয়ার পথটা হয়েছে কঠিন। মাহমুদউল্লাহ রিয়াদের দল পরের দুই ম্যাচে ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে জয়ের পরও বাদ পড়ার শঙ্কা আছে। এদিকে ১৯ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে জয়ের ব্যাপারে আশাবাদী ওমান অলরাউন্ডার খাওয়ার আলি। মূলত বাংলাদেশের রোগ ধরতে পেরেছে বলে সেভাবেই চিকিৎসা করতে চায় আইসিসির সহযোগী সদস্য দেশটি।

আগের ম্যাচে স্কটল্যান্ডের দেওয়া ১৪১ রান তাড়া করতে নেমে ১৩৪ রানের বেশি করতে পারেনি টাইগাররা। ৬ রানে হারা ম্যাচে ব্যাটসম্যানদের অ্যাপ্রোচ নিয়ে প্রশ্ন আছে যারপরানই।

আর এমন কিছু নজর এড়ায়নি পাপুয়া নিউ গিনির বিপক্ষে ১০ উইকেটের জয় দিয়ে টুর্নামেন্ট শুরু করা ওমানের। লক্ষ্য তাড়ায় বাংলাদেশের দুর্বলতা কাজে লাগিয়ে চেপে ধরতে চায় তারা।

১৮ অক্টোবর ম্যাচ পূর্ববর্তী দিন সংবাদ সম্মেলনে দলটির অলরাউন্ডার খাওয়ার আলি বলেন, ‘রান তাড়াতে তাদেরকে (বাংলাদেশ) দুর্বল মনে হচ্ছে। দেখা যাচ্ছে তাদের ব্যাটসম্যানরাও ফর্মে নেই। এখন আমরা বলতে পারি তারা চাপেই আছে। কিন্তু আমাদের তিন বিভাগেই ভালো খেলতে হবে। আশা করছি ফলাফল আমাদের দিকেই আসবে।’

২০১৬ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম পর্বেও বাংলাদেশের মুখোমুখি হয় ওমান। সেবার বাংলাদেশের বিপক্ষে ৫৪ রানে হারলেও টুর্নামেন্ট শুরু করেছিল আয়ারল্যান্ডের বিপক্ষে জয় দিয়ে। তবে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ায় মূল পর্বে যাওয়া হয়নি ওমানের।

গত ৫ বছরে নিজেদের অনেক উন্নতি হয়েছে বলছেন খাওয়ার আলি। ফলে ২০১৬ আসরে বাংলাদেশের কাছে হারা ওমান এবার জয়ের ব্যাপারে বেশ আশাবাদী। আর এই ম্যাচে জয়ের উপরেই যে সুপার টুয়েলভসের পথ মসৃণ হয়ে যাবে ওমানের জন্য।

খাওয়ার বলেন, ‘দেখুন ২০১৬ কিন্তু পাঁচ বছর আগের কথা। ওই সময় আমরা ভিন্ন দল ছিলাম। কিন্তু এই পাঁচ বছরে আমরা অনেকটা বদলেছি। নিজেদের অন্য ভাবে প্রমাণ করেছি। অবশ্যই এখন আমরা অনেকটা প্রমাণিত এবং যে কোন দলের সঙ্গে লড়াই করার মতো উপযুক্ত। আমরা বাংলাদেশ ম্যাচকে অবশ্যই শক্ত হিসেবে নিচ্ছি। এখানে ভাল করতে হবে জানি। কারণ এ ম্যাচে জয় আমাদের মূল পর্বের পথ সহজ করতে পারে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

নামিবিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার সহজ জয়

Read Next

চলে গেলেন গিয়াস উদ্দিন চৌধুরী

Total
43
Share