নামিবিয়ার বিপক্ষে শ্রীলঙ্কার সহজ জয়

featured photo updated v 12
Vinkmag ad

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টি টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের চতুর্থ ম্যাচে নামিবিয়াকে হেসে খেলে হারায় শ্রীলঙ্কা। ৩৯ বল হাতে রেখে ৭ উইকেটের জয়ে টুর্নামেন্টে দুরন্ত সূচনা করলো লঙ্কানরা।

৯৭ রানের ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে বিপাকে পড়ে যায় শ্রীলঙ্কা । দলীয় ১৮ রানেই সাজঘরে ফেরেন দুই লঙ্কান ওপেনার। স্কোরবোর্ডে আর ৮ রান যোগ করতেই ২৬ রানে তৃতীয় উইকেট পড়ে শ্রীলঙ্কার।

এরপর আভিষ্কা ফার্নান্দো এবং ভানুকা রাজাপাকশের জুটি জয় এনে দেয় লঙ্কানদের। ২৭ বল খেলে ৪২ রানে ভানুকা এবং ২৮ বলে ৩০ রানে আভিষ্কা ফার্নান্দো অপরাজিত থাকেন ।

নামিবিয়ার হয়ে রুবেন ট্রাম্পেলম্যান, বার্নার্ড স্কলটজ এবং জেজে স্মিট একটি করে তিনটি উইকেট নেন।

এর আগে শুরুতে টসে জিতে নামিবিয়াকে ব্যাটিং এ পাঠায় শ্রীলঙ্কা। তবে শ্রীলঙ্কার বোলিং তোপে তাসের ঘরের মতো ভেঙে পড়ে প্রথম বারের মতো বিশ্বকাপে খেলতে আসা নামিবিয়ার ইনিংস।

নির্ধারিত ২০ ওভার শেষ হওয়ার ৩ বল বাকি থাকতেই ৯৬ রানে গুটিয়ে যায় তারা। মহেশ থিকশানার বলে দুই ওপেনার স্টিফেন বার্ড ও জানে গ্রিন যথাক্রমে ৭ ও ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন। স্কোরবোর্ডে ২৯ রান তুলতেই ২ ওপেনার হারিয়ে বসে নামিবিয়া।

তবে উইলিয়ামসকে সাথে নিয়ে অধিনায়ক জেরহার্ড প্রতিরোধ গড়ার চেষ্টা করলেও আর শেষ রক্ষা করতে পারে নি। পরবর্তী ২৮ রান তুলতেই ৮ উইকেট হারিয়ে ফেলেন তারা। মহেশ থিকশানা ৩টি ও লাহিরু আর হাসারাঙ্গা নেন ২টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

নামিবিয়া ৯৬/১০ (১৯.৩ ওভার), উইলিয়ামস ২৯, এরাসমাস ২০; মাহিশ ৩/২৫, কুমারা ২/৯, হাসারাঙ্গা ২/২৪

শ্রীলঙ্কা ১০০/৩ (১৩.৩ ওভার), রাজাপাকশে ৪২*, অভিষ্কা ৩০*; স্মিট ১/৭

ফলাফল: শ্রীলঙ্কা ৭ উইকেটে জয়ী

ম্যাচসেরা: মহেশ থিকশানা (শ্রীলঙ্কা)।

৯৭ ডেস্ক

Read Previous

রাব্বির সেঞ্চুরি, মুমিনুল-ইরফানের ফিফটি; এগিয়ে চট্টগ্রাম

Read Next

বাংলাদেশের রোগ ধরেছে ওমান, চিকিৎসাও হবে সেভাবে

Total
23
Share