যেকারণে খেলেছেন সৌম্য, যেভাবে ফিরবেন নাইম

যেকারণে খেলেছেন সৌম্য, যেভাবে ফিরবেন নাইম
Vinkmag ad

বলতে গেলে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর শুরুটা চমক দিয়েই করেছে বাংলাদেশ দল। আর সেটা স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচের একাদশে মোহাম্মদ নাইম শেখকে না রেখে। বিশ্বকাপের আগে টানা ১৬ টি-টোয়েন্টি ম্যাচে বাংলাদেশের জার্সি গায়ে টি-টোয়েন্টিতে ওপেন করা নাইম শেখের পরিবর্তে একাদশে সুযোগ পান প্রস্তুতি ম্যাচগুলোতে মন্দের ভালো করা সৌম্য সরকার।

তবে লিটন দাসের সঙ্গে ওপেন করতে নেমে স্কটল্যান্ডের বিপক্ষে ৫ রানের বেশি করতে পারেননি সৌম্য সরকার। বাংলাদেশ ম্যাচ হারার পরে তাই কেনো নাইমের জায়গায় সৌম্য, সে প্রশ্ন ভালোভাবেই সামনে এসেছে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

ওমানের বিপক্ষে ম্যাচের আগে যে প্রশ্ন করা হয় টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোকেও। ম্যাচ পূর্ববর্তী আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে যার উত্তর দেন তিনি।

রাসেল ডোমিঙ্গো বলেন, ‘এটা খুবই কঠিন সিদ্ধান্ত ছিল। সৌম্য আগের ম্যাচে খেলেছে কারণ মাহমুদউল্লাহ রিয়াদ বল করতে পারতো না। আমাদের হাতে আফিফ ছাড়া কোন ৬ষ্ঠ বোলিং বিকল্প ছিল না। তাই আমরা ভেবেছিলাম যদি শিশির প্রভাব ফেলে, স্পিনারদের অসুবিধা হয় আমাদের এমন কাউকে দরকার হবে যে কিনা সিম বোলিং করতে পারে।’

‘সৌম্যই ছিল সেই ব্যক্তি। এটাই একমাত্র কারণ সৌম্য’র খেলার। নাইম দারুণ ব্যাটিং করছে, তবে আমাদের একজন দরকার ছিল যে কিনা বোলিংয়ে বিকল্প হতে পারে।’

কিভাবে মোহাম্মদ নাইম শেখ একাদশে ফিরতে পারবেন তাও জানিয়েছেন ডোমিঙ্গো। আর সেটা হতে পারে ওমানের বিপক্ষে ম্যাচেই। ইতোমধ্যেই যে ফিট হয়ে উঠেছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

‘মাহমুদউল্লাহ এখন ফিট, আগামীকাল তার বল করতে পারা উচিত। তখন নাইম একাদশে ফিরতে পারবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পাপনের চোখে স্কটল্যান্ড ম্যাচের পুরোটাই হতাশা

Read Next

রাব্বির সেঞ্চুরি, মুমিনুল-ইরফানের ফিফটি; এগিয়ে চট্টগ্রাম

Total
13
Share