অস্ট্রেলিয়ার নয়া নির্বাচক টনি ডোডেমেইড

অস্ট্রেলিয়ার নয়া নির্বাচক টনি ডোডেমেইড
Vinkmag ad

অস্ট্রেলিয়ার সাবেক ফাস্ট বোলার টনি ডোডেমেইড অস্ট্রেলিয়া জাতীয় দলের নির্বাচক প্যানেলে যুক্ত হয়েছেন। সোমবার (১৮ অক্টোবর) এক বিবৃতি দিয়ে এই তথ্য নিশ্চিত করে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

অস্ট্রেলিয়ার নির্বাচক প্যানেলে তৃতীয় ব্যক্তি তিনি। যোগ দিবেন চেয়ারম্যান জর্জ বেইলি ও প্রধান কোচ জাস্টিন ল্যাঙ্গারের সঙ্গে।

এই মুহূর্তে হকি ওয়ানের জেনারেল ম্যানেজারের দায়িত্বে থাকা ডোডেমেইড তার চেয়ার ছাড়বেন। অ্যাশেজের আগে আগামী মাসে যুক্ত হবেন অজিদের নির্বাচক প্যানেলে।

খেলোয়াড়ি জীবন শেষে টনি ডোডেমেইড বেশ কিছু দায়িত্ব সামলেছেন। পাচ বছর এমসিসির হেড অব ক্রিকেট হিসাবে ছিলেন তিনি। ২০০৪ সালে ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী হন তিনি, ৩ বছর বাদে হন ক্রিকেট ভিক্টোরিয়ার প্রধান নির্বাহী।

ক্রিকেট অস্ট্রেলিয়ার হাই পারপফরম্যান্স অ্যান্ড ন্যাশনাল টিমসের এক্সিকিউটিভ জেনারেল ম্যানেজার বেন অলিভার টনি ডোডেমেইডের নিয়োগ নিয়ে বলেন, ‘টনি দারুণ কিছু ক্ষেত্র সামলেছে, আমরা তাকে দলের গুরুত্বপূর্ণ সময়ে পেয়ে উচ্ছ্বসিত।’

‘সে এই মুহূর্তে নির্বাচকের পদের জন্য আদর্শ, তার স্কিল ও অভিজ্ঞতা বেইলি ও ল্যাঙ্গারের কাজে আসবে যা দল ও হাই পারফরম্যান্সে ভ্যালু অ্যাড করবে।’

৫৮ বছর বয়সী টনি ডোডেমেইড অস্ট্রেলিয়ার পক্ষে ৩৪ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। ১৯৮৭ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে বক্সিং ডে টেস্টে তার অভিষেক। টেস্ট ও ওয়ানডে দুই ফরম্যাটের অভিষেকেই ৫ উইকেট নেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ার শেষ করেন ৫৩৪ উইকেট নিয়ে।

দায়িত্ব পেয়ে টনি ডোডেমেইড বলেন, ‘এটা দারুণ এক সুযোগ। আমি আমার ক্রিকেটার ও ম্যানেজমেন্টের স্কিল বেইলি ও ল্যাঙ্গারের সঙ্গে ভাগ করতে মুখিয়ে আছি। আমার ক্রিকেট যাত্রাজুড়ে আমি হাই পারফরম্যান্স ও সিলেকশনের কাছাকাছি ছিলাম। সুতরাং এই দায়িত্বের জন্য আমি আমি নিজেকে প্রস্তুত মনে করি।’

৯৭ ডেস্ক

Read Previous

এমন দল নিয়েও শানাকার কাছে শ্রীলঙ্কা ‘লম্বা রেসের ঘোড়া’

Read Next

আজও টাইগার যুবাদের সামনে একই লক্ষ্য

Total
1
Share