এক হারেই সুর বদলে গেলো মাহমুদউল্লাহ রিয়াদের

এক হারেই সুর বদলে গেলো মাহমুদউল্লাহ রিয়াদের

ঘরের মাঠে টানা দুই সিরিজ জিতলেও টাইগার ব্যাটসম্যানরা ছিল ব্যর্থ। টাইগার অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ বলেছেন ওমান, সংযুক্ত আরব আমিরাতে ঠিকই ঘুরে দাঁড়াবে তার ব্যাটসম্যানরা। এমনকি দুইটি প্রস্তুতি ম্যাচে হেরেও একই সুর ছিল রিয়াদের কণ্ঠে। তবে স্কটল্যান্ডের বিপক্ষে হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হতেই রিয়াদ বলছেন ভাবনার জায়গায় যোগ হয়েছে ব্যাটিং বিভাগ।

দলীয় সাফল্য অর্জনে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে অতি স্পিন নির্ভর উইকেট বানিয়েছিল বাংলাদেশ। যেখানে দল হিসেবে সিরিজ জিতলেও ব্যর্থতার ষোলকলা পূর্ণ করেছি ব্যাটসম্যানরা। খোদ সাকিব আল হাসান বলেছেন এমন পিচে কয়েক সিরিজ টানা খেললে ক্যারিয়ারই শেষ হয়ে যেতে পারে।

তবে বিশ্বকাপের আগে টানা জয়ের ধারায় থাকাকেও ইতিবাচক বলেছিল সাকিব, রিয়াদ সহ টিম ম্যানেজমেন্ট। ওমানে দিন কয়েক আগে পৌঁছে কন্ডিশনের সাথে মানিয়ে নেওয়ার প্রয়াস ছিল। কিন্তু সংযুক্ত আরব আমিরাতে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে প্রস্তুতি ম্যাচেও ব্যাটিং বিভাগ ব্যর্থ, হেরেছে দুই ম্যাচেই।

তবে অধিনায়ক রিয়াদ শঙ্কিত ছিলেন না কোনো কিছু নিয়েই। যদিও স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচে হার দিয়ে মূল বিশ্বকাপের প্রথম পর্ব শুরু করতে হল। ৬ রানের হারে সুপার টুয়েলভসে যাওয়ার পথটাই যে কঠিন হয়ে গেল। সংবাদ সম্মেলনে রিয়াদ প্রকাশ করেছেন হতাশা।

তিনি বলেন, ‘আমি অবশ্যই হতাশ এবং আমার মনে হয় যে হতাশ না হওয়াটা উচিৎ হবে না। আমি এই মুহূর্তে খুবই হতাশ। বারবারই একই কথা বলা লাগছে ব্যাটিংটাই আমাদের মূল চিন্তার বিষয়। আমাদের ভালো ব্যাটিং করতে হবে। আমাদের আক্রমণাত্মক ক্রিকেট খেলতে হবে।’

স্কটল্যান্ডের দেওয়া ১৪১ রানের লক্ষ্য তাড়ায় নেমে বাংলাদেশ থেমেছে ৭ উইকেটে ১৩৪ রানে। আগে বল করে স্কটল্যান্ডের ৫৩ রানে ৬ উইকেট তুলে নেয় বাংলাদেশ বোলাররা। কিন্তু সেখান থেকেই ক্রিস গ্রেভসের দারুণ এক ইনিংসে লড়াইয়ের পুঁজি পায় স্কটিশরা। টাইগার বোলাররাও শেষ দিকে ছিল খরুচে। তবে বোলিং নয় রিয়াদের নতুন চিন্তা এখন ব্যাটিং।

ব্যাটিং বিভাগের উন্নতিতে নজর দিয়ে টাইগার কাপ্তান যোগ করেন, ‘আপনি যেটা বললেন বোলিং হয়তো আমরা আরেকটু ভালো করতে পারতাম। কিন্তু আমার কাছে মনে হয় আমরা খুবই বাজে ব্যাটিং করেছি। এগুলো যদি এখনই নজর না দিই, পরের ম্যাচেই একই ভুলগুলো করি তাহলে আমাদের জন্য হয়তো ভালো কিছু হবে না।’

৯৭ প্রতিবেদক

Read Previous

স্কটল্যান্ডের কাছে হেরেই বসল বাংলাদেশ

Read Next

‘টি-টোয়েন্টিতে কোন দলকে রেসের বাইরে চিন্তা করা ঠিক না’

Total
5
Share