দশ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ শুরু ওমানের

দশ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ শুরু ওমানের

স্বাগতিক ওমানের বিপক্ষে পাপুয়া নিউ গিনির ম্যাচের মধ্য দিয়ে টি টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠেছে। উদ্বোধনী ম্যাচে পাপুয়া নিউ গিনকে ১০ উইকেটে হারিয়ে টুর্নামেন্টের উড়ন্ত সূচনা করলো ওমান।

৪ ওভারে ২০ রান দিয়ে ৪ উইকেট পাওয়া ওমান অধিনায়ক জিসান মাকসুদ জিতেছেন ম্যাচ সেরার পুরষ্কার। ১৩০ রানের লক্ষ্য নিয়ে খেলতে নেমে দুই ওপেনার আকিব ইলিয়াস ও যতিন্দার সিং এর জোড়া ফিফটিতে ১৩.৪ ওভারেই জয় তুলে নেয় ওমান।

আকিব ইলিয়াস ৫০ ও যতিন্দার সিং ৭৩ রানে অপরাজিত থাকেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে রানের খাতা খোলার আগেই ২ ওপেনারকে হারিয়ে বিপাকে পড়ে পাপুয়া নিউ গিনি। তবে তৃতীয় উইকেট জুটিতে অধিনায়ক আসাদ ভালা ও চার্লস আমিনী বিপদ সামাল দেন। ২৬ বলে ৪ টি চার ও ১ ছক্কায় ৩৭ রান করে বিদায় নেন আমিনী। ৪৩ বলে ৪ টি চার ও ৩ ছাক্কায় ৫৬ রান করেন আসাদ ভালা।

তবে এর পরেই ধাক্কা খেতে শুরু করে পাপুয়ানিউগিনির ব্যাটাররা, ৭ রানের ব্যাবধানে ৫ উইকেট হারিয়ে ফেলে তারা।

জিসান মাকসুদের ঘূর্ণি জাদুতে পেরেক ঠোকা হয়ে যায় পাপুয়া নিউ গিনির ইনিংসে। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১২৯ রান করে পাপুয়া নিউ গিনি। জিসান ৪ টি, বিশাল ও কালিমুল্লাহ নেন ২ টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ

পাপুয়া নিউ গিনি ১২৯/৯ (২০), উরা ০, সিয়াকা ০, ভালা ৫৬, আমিনি ৩৭, বাউ ১৩, ভানুয়া ১, আতাই ৩, ডোরিগা ০, রাভু ১, মোরিয়া ৬*, পোকানা ৫*; বিলাল ৪-১-১৬-২, কলিমউল্লাহ ৩-০-১৯-২, জিশান ৪-০-২০-৪

ওমান ১৩১/০ (১৩.৪), ইলিয়াস ৫০*, যতিন্দর ৭৩*;

ফলাফলঃ ওমান ১০ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ জিশান মাকসুদ (ওমান)।

৯৭ ডেস্ক

Read Previous

মাসকাটে আগে বোলিংয়ে বাংলাদেশ

Read Next

মালিঙ্গাকে টপকে সবার উপরে এখন সাকিব আল হাসান

Total
1
Share