ভারতকে হারিয়েই বিশ্বকাপ মিশন শুরু করতে চায় পাকিস্তান

ভারতকে হারিয়েই বিশ্বকাপ মিশন শুরু করতে চায় পাকিস্তান

ভারত-পাকিস্তান দ্বৈরথ মানেই বাড়তি উত্তেজনা। দুই ভাগে ভাগ হয়ে যাওয়া ক্রিকেট প্রেমীদের। বিশ্বকাপ শুরুর আগেই সে আগুনেই ঘি ঢাললেন খোদ পাকিস্তান অধিনায়ক বাবর আজম। অতীত নয়, ভবিষ্যৎ নিয়েই ভাবতে ব্যস্ত পাকিস্তান। তাই জয় দিয়েই এবারের বিশ্বকাপ শুরু করতে চায় বাবর বাহিনী।

ভূরাজনৈতিক কারণে দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ থাকায় দর্শকদের অপেক্ষা করতে হয় বৈশ্বিক আসর পর্যন্ত। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে পাকিস্তান শুরু করবে বিশ্বকাপ মিশন। তবে অতীত ইতিহাস বলছে টি টুয়েন্টি বিশ্বকাপে ভারতকে কখনো হারাতে পারে নি ইমরান খানের উত্তরসূরিরা। এবার অবশ্য সে ইতিহাস বদলাতে চায় পাকিস্তান। আসর শুরুর আগেই ভারতকে হুমকি দিয়ে রাখলেন পাকিস্তান অধিনায়ক বাবর আজম।

‘প্রতিটা ম্যাচের চাপ ও তীব্রতা সম্পর্কে আমরা জানি, বিশেষ করে প্রথম ম্যাচ। আশা করি, কোনো টুর্নামেন্টের আগে দল হিসেবে নিজেদের ওপর বিশ্বাস ও আত্মবিশ্বাস রাখা অনেক গুরুত্বপূর্ণ। দল হিসেবে আমাদের আত্মবিশ্বাস অনেক উঁচুতে। আমরা অতীত নিয়ে নয়, ভবিষ্যৎ নিয়ে ভাবছি। আমরা সেটার জন্য প্রস্তুতি নিচ্ছি। আমি পুরোপুরি আত্মবিশ্বাসী যে আমরা ভালো ভাবে প্রস্তুত এবং ভালো ক্রিকেট খেলবো।’

যে পথে পাকিস্তান ক্রিকেটের সবচেয়ে বড় পাওয়া সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশন,যেখানে নিয়মিত ক্রিকেট খেলেছে পাকিস্তানের ক্রিকেটাররা। ২০১৬ থেকে আরব আমিরাতে খেলা ১০ টি-টোয়েন্টির একটিতেও হারে নি পাকিস্তান যা আত্মবিশ্বাসী করছে দলকে।

বাবর বলেন, ‘গত তিন চার বছর ধরে সংযুক্ত আরব আমিরাতে আমরা ক্রিকেট খেলছি এবং এখানকার কন্ডিশন সম্পর্কে আমরা ভালোভাবে জানি। আমরা জানি উইকেট কেমন আচরণ করবে এবং ব্যাটসম্যানদের কিভাবে মানিয়ে নিতে হবে। আমার কাছে যদি জানতে চান বলব আমরাই জিতবো।’

বিশ্বকাপ শুরুর আগেই শুরু হয়ে গেছে দুই দলের সমার্থকদের কথার লড়াই তবে ২৪ অক্টোবর হবে ভারত পাকিস্তানের মাঠের লড়াই।

৯৭ ডেস্ক

Read Previous

হাসান আলি ও উইলিয়ামসনের দিকে তাকিয়ে বাবর

Read Next

আতহার আলি খানের চোখে বিশ্বকাপে ভালো করবে যারা

Total
2
Share