২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের দিনক্ষণ চূড়ান্ত

featured photo updated v 11

কয়েক ঘন্টা পরেই মাঠে গড়াবে টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর প্রথম ম্যাচ। আগামীকাল (১৭ অক্টোবর) ওমান ও পাপুয়া নিউ গিনির মধ্যকার ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপের পর্দা উঠবে। তার আগেই ক্রিকেট ভক্তদের আরও একটি সুখবর দিল আইসিসি। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য পরের টি-টোয়েন্টি বিশ্বকাপ মাঠে গড়াবে ১৬ অক্টোবর, ২০২২ সালে।

আইসিসির দেওয়া সংবাদ বিজ্ঞপ্তি অনুসারে ওমান ও সংযুক্ত আরব আমিরাতে এবারের বিশ্বকাপ শুরুর আগেরদিন পরবর্তী বিশ্বকাপের বাকি ঠিক ১২ মাস। অস্ট্রেলিয়ায় বিশ্বকাপটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২০ সালে।

তবে কোভিডের কারণে সেটি পিছিয়েছে ২০২২ সালে। মাঝে চলতি বছর ওমান ও সংযুক্ত আরব আমিরাতে গড়াচ্ছে আয়োজক ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ।

অস্ট্রেলিয়া ২০২২ সালেই প্রথমবার টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে। যদিও ওই আসরের নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২০ সালে যথাসময়েই মাঠে গড়িয়েছিল।

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ চলবে ১৬ অক্টোবর থেকে ১৩ নভেম্বর পর্যন্ত। যেখানে ম্যাচ অনুষ্ঠিত হবে ৪৫ টি। এবারের বিশ্বকাপের সুপার টুয়েলভসে জায়গা করে নেওয়া ১২ দলকে অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য বাছাই পর্ব খেলতে হবে না।

তবে চ্যাম্পিয়ন ও রানার আপ সহ পরের সেরা ৬ র‍্যাংকিংয়ে (২০২১ সালের ১৫ নভেম্বর পর্যন্ত) অবস্থান করা মোট ৮ দল সরাসরি সুপার টুয়েলভসে জায়গা করে নিবে। বাকি চার দলকে খেলতে হবে প্রথম পর্ব।

৯৭ প্রতিবেদক

Read Previous

মুশফিকের নতুন শুরু নাকি অতীত দেখবে মরু?

Read Next

বাংলাদেশকে পাপুয়া নিউ গিনি ও ওমানের কাতারেই রাখছেন স্কটল্যান্ড কোচ

Total
15
Share