ভারতের কোচ হবার প্রস্তাবে রাজি হলেন রাহুল দ্রাবিড়

ভারত-শ্রীলঙ্কা সফল সিরিজ, দ্রাবিড়কে এসএলসির ধন্যবাদ
Vinkmag ad

ভারতের সাবেক ব্যাটসম্যান রাহুল দ্রাবিড় ভারতীয় জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ হিসাবে দায়িত্ব নিতে চলেছেন। আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর পর এই গুরু দায়িত্ব নিবেন দ্রাবিড়।

শুরুতে খুব বেশি আগ্রহী না থাকলেও শেষমেশ বিসিসিআই (দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া) এর প্রস্তাব গ্রহণ করেছেন দ্রাবিড়। ভারতের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান দ্রাবিড় এর আগে বিগত ৬ বছরে ভারতীয় ‘এ’ দল ও অনূর্ধ্ব-১৯ দলের সঙ্গে কাজ করেছেন।

রিশাব পান্ট, আবেশ খান, পৃথ্বী শ, হনুমা বিহারি, শুবমান গিলের মত ক্রিকেটাররা তার প্রস্তুতকৃত সিস্টেম থেকে উঠে এসেছেন। এই মুহূর্তে ব্যাঙ্গালোরে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমির প্রধান হিসাবে কাজ করছেন তিনি।

এক বিসিসিআই কর্তা পিটিআই (প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া) কে বলেন, ‘হ্যা, রাহুল ২০২৩ বিশ্বকাপ পর্যন্ত ভারতীয় দলের কোচ হবার জন্য একমত হয়েছেন। শুরুতে তিনি খুব বেশি আগ্রহী ছিলেন না। তবে বোঝা যাচ্ছে আইপিএল ফাইনালকে পাশে রেখে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি ও সচিব জয় শাহ দ্রাবিড়ের সঙ্গে মিটিং করে তাকে রাজি করেন।’

তিনি নিশ্চিত করেন এটি অন্তর্বর্তীকালীন কোন দায়িত্ব হচ্ছে না। দ্রাবিড়ের পছন্দের পরশ মাম্ব্রে বোলিং কোচ হচ্ছেন এবং ব্যাটিং কোচ হিসাবে বিক্রম রাঠোড় দায়িত্ব পালন করে যাবেন।

যদিও রবি শাস্ত্রীর দায়িত্বকাল শেষ হবার পর নিয়ম মেনে চাকরির বিজ্ঞাপন দেওয়া হবে।

ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী শাস্ত্রী ৮.৫ কোটি রুপি বেতন পেতেন, দ্রাবিড় তার চেয়ে বেশি বেতন পাবেন।

৯৭ ডেস্ক

Read Previous

কোলকাতাকে হারিয়ে শিরোপা জিতল চেন্নাই

Read Next

বিশ্বকাপের ধারাভাষ্য কক্ষে তারার মেলা

Total
1
Share