জিম্বাবুয়ের কোচিং ম্যানেজার হলেন ডেভ হটন

জিম্বাবুয়ের কোচিং ম্যানেজার হলেন ডেভ হটন

জিম্বাবুয়ে ক্রিকেটের কোচিং ম্যানেজার পদে নিযুক্ত হয়েছেন সাবেক ব্যাটসম্যান ডেভ হটন। বুধবার জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ড বিষয়টি নিশ্চিত করেছে।

জিম্বাবুয়ে ক্রিকেটের সকল ফরম্যাটের ডেভেলপমেন্ট এবং কোচিং প্রোগ্রামের বিষয়াদির দেখভাল করবেন তিনি। একইসাথে জিম্বাবুয়ের বিভিন্ন ক্যাম্পের ডিজাইন ও পরিচালনা নিয়েও কাজ করবেন। তার উদ্দেশ্য থাকবে খেলোয়াড়দের কাছ থেকে কোচরা যাতে সেরা আউটপুট বের করে আনতে পারে, তাতে সহযোগিতা করা।

‘ডেভের মত এমন একজন কিংবদন্তি ক্রিকেটারকে আমাদের ক্রিকেটের অংশ করতে পেরে আমরা ভীষণ আনন্দিত। আমাদের ক্রিকেট ও কোচিং পরিচালনায় তিনি অনেক অবদান রাখবেন,’ জিম্বাবুয়ের ম্যানেজিং ডিরেক্টর গিভমোর ম্যাকনি বলেন।

‘কোচিং ও প্রশাসনিক ক্ষেত্রে ডেভের সমৃদ্ধ জ্ঞান ও দক্ষতা রয়েছে। তার আবেগ, সংকল্প ও কঠিন পরিশ্রম আমাদের চেষ্টায় প্রাণ সঞ্চার করবে। একইসাথে ক্রিকেটে আমরা আরও উন্নতি ও সফলতা অর্জনে সচেষ্ট হবো।’

এর আগেও তিনি বোর্ডের এ পদে অধীন ছিলেন। ১৯৯৯ সালের বিশ্বকাপে জিম্বাবুয়ের সুপার সিক্সে যাওয়ার পথে তার অগ্রণী ভূমিকা ছিল।

সম্প্রতি ডার্বিশায়ারের ক্রিকেট পরিচালক পদে কাজ করেছেন হটন। ২০১৮ সালে তিনি কাউন্টি ক্রিকেটে যোগদান করেছেন। এ ক্লাবের ব্যাটিং কোচ পদে ২০১১ থেকে ২০১৩ সাল পর্যন্ত কাজ করেছিলেন। ক্রিকেটের পরিচালক পদে ২০০৪ থেকে ২০০৭ এবং কিছু ছোট ক্ষেত্রে কাজ করেছিলেন সমারসেট ও মিডলসেক্সে।

৯৭ ডেস্ক

Read Previous

আবু ধাবিতে টাইগারদের দৈন্য দশা, হেসেখেলে জিতল আয়ারল্যান্ড

Read Next

বাংলাদেশ সিরিজের জন্য শ্রীলঙ্কার অনূর্ধ্ব-১৯ দল ঘোষণা

Total
1
Share