আবু ধাবিতে ডেলানি ঝড়, টাইগারদের সামনে বড় লক্ষ্য

আবু ধাবিতে ডেলানি ঝড়, টাইগারদের সামনে বড় লক্ষ্য

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে জয়ের জন্য বাংলাদেশের সামনে বড় লক্ষ্য। আয়ারল্যান্ড ব্যাটসম্যান গ্যারেথ ডেলানির ঝড়ে অধারাবাহিক বাংলাদেশ ব্যাটসম্যানদের দিতে হবে কঠিন পরীক্ষা।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি। শুরু থেকেই সাবলীল ব্যাটিং করা আইরিশরা ৩ উইকেটে ১৭৭ রানের পুঁজি পেল ডেলানির ৫০ বলে ৮৮* রানে ভর করে।

বাংলাদেশ সময় দুপুর ১২ টায় শুরু হয় ম্যাচটি। পিঠের চোট নিয়ে ঝুঁকি না নিতে এদিনও বিশ্রামে নিয়মিত বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে না খেলা মুস্তাফিজুর রহমান আছেন এই ম্যাচের একাদশে।

৪ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে ৩৩ রান তুলে ফেলে আইরিশ দুই ওপেনার অ্যান্ড্রু বালবার্নি ও পল স্টারলিং। স্টারলিংকে (১৬ বলে ২২) বোল্ড করে জুটি ভাঙেন বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ।

তিন নম্বরে নামা গ্যারেথ ডেলানিকে নিয়ে বালবার্নির ৩১ রানের জুটি, পাওয়ার প্লের ৬ ওভারেই আইরিশদের স্কোরবোর্ডে ১ উইকেটে ৫৭। তবে তাসকিন আহমেদের বলে বালবার্নি (২২ বলে ২৫) ফিরেছেন বোল্ড হয়ে। ক্রিসে আসা নতুন ব্যাটসম্যান জর্জ ডকরেলকেও (৯ বলে ৯) বেশিক্ষণ টিকতে দেননি তাসকিন, পরিণত করেন শেখ মেহেদীর ক্যাচে।

৩ উইকেটে ৭৮ রানে পরিণত হয় আয়ারল্যান্ড। তবে রানের গতি কমেনি খুব একটা। চতুর্থ উইকেট জুটিতে হ্যারি টেক্টরকে নিয়ে গ্যারেথ ডেলানি রান তোলেন ঝড়ো গতিতে। দুজনে মিলে অবিচ্ছেদ্য জুটিতে যোগ করে ৬২ বলে ৯৯ রান।

৩৩ বলে ফিফটি ছুঁয়ে ডেলানি যেন আরও আক্রমণাত্মক। মুস্তাফিজের করা ১৭তম ওভারে হাঁকান টানা দুই ছক্কা, ঐ ওভার থেকে রান আসে ১৫। ১৮তম ওভারে শরিফুল ইসলামকেও হাঁকান ১ ছক্কা। মুস্তাফিজের করা ১৯তম ওভারেও তার ব্যাটে ১ ছক্কা।

শেষ পর্যন্ত ৫০ বলে ৩ চার ৮ ছক্কায় ৮৮ রানে ডেলানি ও ২৩ বলে ১ চারে ২৩ রানে অপরাজিত ছিলেন টেক্টর।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

আয়ারল্যান্ড ১৭৭/৩ (২০), স্টারলিং ২২, বালবার্নি ২৫, ডেলানি ৮৮*, ডকরেল ৯, টেক্টর ২৩*; তাসকিন ৪-০-২৬-২, নাসুম ৩-০-৩৩-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

আইরিশদের বিপক্ষে আগে বোলিংয়ে বাংলাদেশ

Read Next

আবু ধাবিতে টাইগারদের দৈন্য দশা, হেসেখেলে জিতল আয়ারল্যান্ড

Total
11
Share