ভারতের বিশ্বকাপ দলে শারদুল, জায়গা হারালেন আক্সার

শারদুলের জন্য ধোনিকে কথা বলতে বললেন ভন
Vinkmag ad

ভাগ্য খুলল শারদুল ঠাকুরের। ভারতের প্রথম ঘোষিত বিশ্বকাপের ১৫ সদস্যের দলে জায়গা হয়নি তাঁর। তবে চলমান আইপিএলে আলো ছড়িয়ে নির্বাচকদের বাধ্য করলেন তাঁকে মূল দলে যুক্ত করতে। শারদুলের পৌষ মাসে সর্বনাশ হয়ে গেছে স্পিনার আক্সার প্যাটেলের। মূল স্কোয়াড থেকে সরিয়ে আক্সারকে জায়গা দেওয়া হয়েছে স্ট্যান্ডবাই তালিকায়।

আজ (১৩ অক্টোবর) এক বিবৃতি দিয়ে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য নতুন করে ১৫ সদস্যের ভারতীয় দল ঘোষণা করে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। যেখানে যুক্ত করা হয়েছে চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএল মাতানো পেসার শারদুল ঠাকুরকে।

তবে শারদুলকে মূল স্কোয়াডে জায়গা দিতে বাদ দেওয়া হয়েছে স্পিনার আক্সার প্যাটেলকে। দীপক চাহার, শ্রেয়াস আইয়ারের সঙ্গে আক্সার প্যাটেলকে স্ট্যান্ডবাই হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে। স্ট্যান্ডবাই তালিকায় শারদুলের জায়গায় নাম উঠল আক্সারের।

এছাড়া আবেশ খান ও ভেঙ্কটেশ আইয়ারকে আইপিএল শেষ হবার পরেও সংযুক্ত আরব আমিরাতে থেকে যেতে বলেছে বিসিসিআই। এই দুই ক্রিকেটার ভারতীয় দলের নেট বোলার হিসাবে থাকবেন। একই ভূমিকার জন্য রেখে দেওয়া হয়েছে গতি তারকা উমরান মালিককে। তাঁদের সঙ্গে থাকবেন হারশাল প্যাটেল, লুকমান মেরিওয়ালা, করন শর্মা, শাহবাজ আহমেদ এবং কৃষ্ণাপ্পা গৌতম।

আইসিসির কাছে চূড়ান্ত স্কোয়াড জমা দেওয়ার শেষ তারিখ ১৫ অক্টোবর। এরমধ্যেই দলগুলো খেলোয়াড় পরিবর্তন করার সুযোগ পাবে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতে স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, রিশাব পান্ট, ইশান কিষান, সুরিয়াকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি, জাসপ্রীত বুমরাহ ও শারদুল ঠাকুর।

স্ট্যান্ডবাই: শ্রেয়াস আইয়ার, দীপক চাহার ও আক্সার প্যাটেল।

প্রথম রাউন্ডের ম্যাচ দিয়ে ১৭ অক্টোবর শুরু হবে ২০২১ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ আসর। বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি হবে ১৪ নভেম্বর, দুবাইয়ে।

৯৭ ডেস্ক

Read Previous

বিকল্প বাড়ানোর কাজটা দেরিতেই করলেন নাফিস ইকবাল

Read Next

এবারের এনসিএল দিয়েই প্রথম শ্রেণির ক্রিকেটকে বিদায় বলছেন তুষার ইমরান

Total
22
Share