সুনীল নারাইনকে দলে নেওয়া প্রসঙ্গে পোলার্ডের ভাষ্য

সুনীল নারাইনকে দলে নেওয়া প্রসঙ্গে পোলার্ডের ভাষ্য

সোমবার আইপিএলের এলিমিনেটরে কোলকাতা নাইট রাইডার্সের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার সুনীল নারাইন। বলা হচ্ছে, এটি আইপিএলের অন্যতম সেরা ব্যক্তিগত পারফরম্যান্স। পুরো আইপিএল জুড়েই অসাধারণ খেলছেন তিনি।

তবুও এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা মিলবে না নারাইনের, এমনটাই নিশ্চিত করেছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক কাইরন পোলার্ড। শুক্রবার আইসিসির বেঁধে সময় অনুযায়ী ওয়েস্ট ইন্ডিজ তাদের স্কোয়াড চূড়ান্ত করে, যেখানে নেই নারাইন।

ম্যাচে নারাইন ২১ রানের বিনিময়ে ৪ উইকেট নিয়েছিলেন, যেখানে ছিল ভিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স ও গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট। এরপর গুরুত্বপূর্ণ সময়ে ব্যাট হাতে ৫ নম্বরে নেমে ড্যান ক্রিশ্চিয়ানের প্রথম ৩ বলে ৩ ছক্কা হাঁকিয়ে ম্যাচ নিজেদের হাতের মুঠোয় নিয়ে নেন তিনি। সংযুক্ত আরব আমিরাতে আইপিএলের ২য় পর্বে ৮ ম্যাচে ৬.১২ ইকোনমিতে এখন পর্যন্ত ১১ উইকেট নিয়েছেন তিনি।

২০১৯ এর আগস্টের পর থেকে নারাইনকে আর আন্তর্জাতিক ম্যাচে দেখা যাচ্ছে না। গত মাসে স্কোয়াড ঘোষণার ওয়েস্ট ইন্ডিজের ন্যুনতম ফিটনেস প্রক্রিয়া পার করতে ব্যর্থ হন নারাইন, সে কারণে বিশ্বকাপের স্কোয়াডে নেই তিনি।

ওয়েস্ট ইন্ডিজের প্রধান নির্বাচক রজার হারপার বলেন,’ এত বড় টুর্নামেন্টে সুনীল নারাইনকে সত্যিই অনেক মিস করবে। যেকোন দলই তার মত বোলারকে পেতে চাইবে। তবে ফিটনেসের কারণে সে আমাদের দলে নেই।’

দুবাইয়ে দলের পরিকল্পনা সম্পর্কে অধিনায়ক পোলার্ড জানান,’ তাকে (নারাইন) কেন রাখা হয়নি, তা আগেই ব্যাখ্যা করা হয়েছে। তাকে না রাখার বিষয়ে আর দুটো কথা বলাও ঠিক হবে না। শারজাহ উইকেটে তার বোলিং অন্যান্য জায়গার মতই হয়েছে। এ সময়ে আমাদের দলে যে ১৫ জন খেলোয়াড় আছে, তাদের নিয়ে আলোচনাই বোধগম্য হবে। আমাদেরকে এ ১৫ জন নিয়েই খেলতে হবে এবং শিরোপা পুনরুদ্ধার করা যায় কীনা, সেটাও দেখতে হবে।’

‘নারাইনের বিষয়ে আমি আর কিছু বলতে চাই না। আমি মনে করি তাকে দলে না নেওয়ার ব্যাপারে অনেকবারই অনেক কিছু বলা হয়েছে। ব্যক্তিগতভাবে নারাইন একজন আন্তর্জাতিক ক্রিকেটারের আগে আমার বন্ধু। আমরা একসাথে ক্রিকেট খেলে বড় হয়েছি। সে বিশ্বের একজন তারকা ক্রিকেটার,’ বলেন পোলার্ড।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডঃ

কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ফ্যাবিয়ান অ্যালেন, ডোয়াইন ব্রাভো, রস্টন চেজ, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, শিমরন হেটমেয়ার, এভিন লুইস, ওবেদ ম্যাককয়, রবি রামপাল, আন্দ্রে রাসেল, লেন্ডল সিমন্স, ওশানে থমাস ও হেইডেন ওয়ালশ জুনিয়র।

ট্রাভেলিং রিজার্ভঃ ড্যারেন ব্রাভো, শেলডন কটরেল, জেসন হোল্ডার ও আকিল হোসেন।

৯৭ ডেস্ক

Read Previous

ফাইনালে যেতে উইনিং কম্বিনেশন রাখবে কোলকাতা?

Read Next

অ্যামব্রোসের মন্তব্যে তেলে বেগুনে জ্বলে উঠলেন গেইল

Total
1
Share