রমিজ রাজার কড়া সমালোচনায় সাবেক পিসিবি চেয়ারম্যান

রমিজ রাজার কড়া সমালোচনায় সাবেক পিসিবি চেয়ারম্যান

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন চেয়ারম্যান রমিজ রাজার সম্প্রতি কিছু মন্তব্যের কড়া সমালোচনা করেছেন সাবেক পিসিবি চেয়ারম্যান খালিদ মেহমুদ।

মেহমুদ বিশ্বাস করেন, পাকিস্তানের ক্রিকেটকে পৃথক করার সাধ্য কারোর নেই এবং রমিজের মন্তব্য জাতীয় মর্যাদার বিরোধী।

‘কয়েক বছর ধরে পাকিস্তানকে আলাদা করার জন্য ভারত চেষ্টা চালিয়ে যাচ্ছে। কিন্তু তাদের সকল চেষ্টা ও ষড়যন্ত্র ব্যর্থতায় পরিণত হয়েছে,’ লাহোরে কয়েকজন সাংবাদিকের সামনে বলেন মেহমুদ।

‘২০০৯ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ আমরা নিয়েছিলাম। আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ের শীর্ষে ছিলাম এবং ২০১৭ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির শিরোপা আমাদের হাতে আসে। আইসিসির অর্থায়ন ও ভারতের বিনিয়োগ নিয়ে রমিজের মন্তব্য একদমই অযৌক্তিক। আইসিসির অর্থায়নে পাকিস্তানেরও অধিকার আছে এবং আন্তর্জাতিক ক্রিকেট সংস্থার সকল সদস্যই এ অর্থায়নের প্রাপ্যতা পান।’

অহেতুক কথাবার্তা বলায় রমিজকে বিরত থাকার পরামর্শ দেন মেহমুদ। একইসাথে রমিজের ক্ষমা উচিত বলে মনে করেন তিনি।

‘রমিজের মন্তব্য একদমই দেশের ভাবমূর্তি বিরোধী ছিল। তার এখনই ক্ষমা চাওয়া উচিত এবং ভবিষ্যতেও এসব বলা থেকে বিরত থাকা উচিত।’

‘রমিজ একদিকে বিভাগীয় ক্রিকেট বন্ধ করতে চায়, অন্যদিকে ব্যবসায়ীদের সাথে কথা বলে বিনিয়োগ করতে চায়। আমাদের ক্রিকেটে তারা কি অধিক খরচ করছে না? ক্রিকেট বিভিন্ন বিভাগে বছরে কয়েক কোটি রুপি খরচ হচ্ছে। তারা এখন সেগুলোতে স্পন্সরশিপও চাচ্ছে। এতে কি অপচয় হচ্ছে না? বিভাগীয় কার্যক্রম বাদ দিয়ে নতুন বিনিয়োগকারী খোঁজা মোটেই ভালো কৌশল নয়,’ বলে শেষ করেন মেহমুদ।

৯৭ ডেস্ক

Read Previous

অ্যাশেজের জন্য ইংল্যান্ডের দল শক্তিশালী নয়, তবে…

Read Next

ফাইনালে যেতে উইনিং কম্বিনেশন রাখবে কোলকাতা?

Total
7
Share