অ্যাশেজের জন্য ইংল্যান্ডের দল শক্তিশালী নয়, তবে…

অ্যাশেজের জন্য ইংল্যান্ডের দল শক্তিশালী নয়, তবে

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য অ্যাশেজ সিরিজের জন্য ইংল্যান্ড শক্তিশালী দল গঠন করেনি, এমনটাই মন্তব্য ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল আথারটনের। পেস বোলার বাদে অস্ট্রেলিয়াও খুব একটা ভয়ঙ্কর দল নয় বলে অভিমত তার।

রবিবার ইংল্যান্ড তাদের দল ঘোষণা করে। ইনজুরির কারণে দলে নেই অলরাউন্ডার বেন স্টোকস ও স্যাম কারেন। যদিও কাফ ইনজুরিতে ভোগা পেসার স্টুয়ার্ট ব্রডকে দলে রাখা হয়েছে।

মানসিক স্বাস্থ্যের উন্নতির জন্য আগে থেকে ক্রিকেটে অনির্দিষ্টকালের বিরতিতে আছেন স্টোকস। তার ভাঙা আঙুলে ২য় অপারেশনের পর পূনর্বাসনে আছেন। পিঠের পিছনের অংশের স্ট্রেস ফ্র‍্যাকচারের জন্য স্যাম কারেন দলে নেই।

কনুইয়ের স্ট্রেস ফ্র‍্যাকচারের দরুন দলে নেই পেসার জফরা আর্চারও।

‘অস্ট্রেলিয়ায় ইংল্যান্ডের যে দল যাবে, তা মোটেও শক্তিশালী নয়, তবে দুর্বলও না। অস্ট্রেলিয়ার বোলিং হয়তো শক্তিশালী, তবে সে তুলনায় ব্যাটিং খুব একটা সুবিধার না,’ দ্যা টাইমসে নিজের কলামে লেখেন আথারটন।

‘অস্ট্রেলিয়ার ক্যাম্পে বিরতিতে আছেন স্টিভ স্মিথ ও মারনাস লাবুশেইন। এছাড়াও তিন ফাস্ট বোলার মিচেল স্টার্ক, জশ হ্যাজেলউড ও প্যাট কামিন্সের ফিটনেসেরও ব্যাপার রয়েছে।’

‘নয় মাস আগে নিজেদের দেশে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ হারের পর আর টেস্ট খেলা হয়নি অস্ট্রেলিয়ার। এক্ষেত্রে অজি টেস্ট ক্রিকেটাররা কী অবস্থায় আছে, তা ধারণা করাও মুশকিল। কোচ জাস্টিন ল্যাঙ্গারের সাথে দ্বন্দ্ব চলছে। পাশাপাশি ফর্মে না থাকায় সমালোচনার মুখে আছেন ওপেনার ডেভিড ওয়ার্নার। মূল বোলাররা ছাড়া তারা মোটেই আতঙ্কের নয়।’

ইংল্যান্ডের ১৭ সদস্যের অ্যাশেজ স্কোয়াডঃ

জো রুট (অধিনায়ক), জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, ডমিনিক বেস, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার জ্যাক ক্রাউলি, হাসিব হামিদ, ড্যান লরেন্স, জ্যাক লিস, ডেভিড মালান, ক্রেইগ ওভারটন, ওলি পোপ, ওলি রবিনসন, ক্রিস ওকস ও মার্ক উড।

৯৭ ডেস্ক

Read Previous

এলপিএল ২০২১ এর সূচি প্রকাশ

Read Next

রমিজ রাজার কড়া সমালোচনায় সাবেক পিসিবি চেয়ারম্যান

Total
1
Share