বিনা পারিশ্রমিকে কোহলিদের সঙ্গী ধোনি, বিসিসিআইয়ের কৃতজ্ঞতা প্রকাশ

মাহেন্দ্র সিং ধোনি

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে ভিরাট কোহলিদের সঙ্গী মাহেন্দ্র সিং ধোনি। বিশ্বকাপজয়ী প্রাক্তন অধিনায়ক ধোনি যোগ দেবেন মেন্টর হিসেবে। কিন্তু এই মেন্টরশিপের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের কাছ থেকে কোন পারিশ্রমিক নেবেন না ধোনি। এমনটাই জানিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ।

টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ড্রেসিংরুমে মেন্টর হিসেবে উপস্থিত থাকবেন মাহেন্দ্র সিং ধোনি। বিশ্বকাপজয়ী প্রাক্তন ভারত অধিনায়কের এই ফরম্যাট নিয়ে যে বিপুল অভিজ্ঞতা রয়েছে সেটাই কাজে লাগাতে চাইছে বিসিসিআই।

তবে মেন্টরের দায়িত্ব পালনের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) কাছ থেকে কোন অর্থ নেবেন না মাহেন্দ্র সিং ধোনি। বিসিসিআইয়ের সচিব জয় শাহ সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে ধোনি ভারতীয় দলের মেন্টরের দায়িত্ব পালন করতে সম্মানি হিসেবে কোন প্রকার অর্থ নিচ্ছেন না। এমন দৃষ্টান্তমূলক সিদ্ধান্তের জন্য ধোনির প্রতি কৃতজ্ঞতাও জানিয়েছে বিসিসিআই।

ধোনির ক্যাপ্টেন্সিতে ভারত প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। এরপর ২০১০ ও ২০১৬ সালের এশিয়া কাপ, ২০১১ সালের বিশ্বকাপ এবং ২০১৩ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি। যতগুলি টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়েছে তার সবকটিতেই ধোনি ছিলেন ভারত দলের অধিনায়ক। এবারও বিশ্বকাপে তাঁর ক্ষুরধার মস্তিষ্ক ও উপস্থিত বুদ্ধিতে ভারত সমৃদ্ধ হবে। ড্রেসিংরুমে পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে ধোনির উপস্থিতি বড় ফ্যাক্টর।

তবে ধোনি আপাতত ব্যস্ত চেন্নাই সুপার কিংসের অধিনায়কত্ব নিয়ে। দলকে ফের আইপিএলের ট্রফি জেতানোর হাতছানি রয়েছে ধোনির সামনে। ফাইনালে পৌঁছে ধোনি আপাতত স্বস্তির নিঃশ্বাস ফেলছেন। দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচে দিল্লি ক্যাপিটালস ও কোলকাতা নাইট রাইডার্সের মধ্যে যে জিতবে সেই ফাইনালের মঞ্চে লড়বে ধোনির সুপার কিংসের সঙ্গে। ফাইনালের পরই ধোনি ঢুকে পড়বেন ভারতের ড্রেসিংরুমে।

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতের স্কোয়াডঃ

ভিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা, লোকেশ রাহুল, রিশাব পান্ট, ইশান কিষাণ, সূর্যকুমার যাদব, রবীন্দ্র জাদেজা, হার্দিক পান্ডিয়া, রাহুল চাহার, রবিচন্দ্রন অশ্বিন, আক্সার প্যাটেল, বরুণ চক্রবর্তী, ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ শামি ও জাসপ্রীত বুমরাহ।

স্ট্যান্ডবাই: শ্রেয়াস আইয়ার, শারদুল ঠাকুর ও দীপক চাহার।

নেট বোলারঃ উমরান মালিক, আবেশ খান, ভেঙ্কটেশ আইয়ার।

মেন্টর- মাহেন্দ্র সিং ধোনি।

৯৭ ডেস্ক

Read Previous

রাশিদ খানের চোখে সেরা ‘পাঁচ’ টি-টোয়েন্টি ক্রিকেটার যারা

Read Next

উইলিয়ামসনকে নিয়ে সুখবর জানালেন গ্যারি স্টিড

Total
4
Share