১৫০ এর গন্ডি পার করতে পারল না বাংলাদেশ

যে ভাবনায় তিন নম্বরে সৌম্য সরকার

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার জন্য ১৪৮ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে বাংলাদেশ। অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচে ওমান একাদশের বিপক্ষে যে ঝড় দেখা গিয়েছিল টাইগার ব্যাটসম্যানদের তার বিপরীত চিত্র দেখা যায় আজকের ম্যাচে।

আবু ধাবির শেখ জায়েদ আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮ টায় শুরু হওয়া ম্যাচে টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশ। টপ-মিডল অর্ডারে সৌম্য সরকার ছাড়া ভালো করতে পারেনি কেউই। তার ব্যাটে সর্বোচ্চ ৩৪ রান, এর বাইরে কিছু ছোট ছোট ইনিংসে ভর করে বাংলাদেশ পায় ৭ উইকেটে ১৪৭ রানের পুঁজি।

৪.২ ওভার স্থায়ী উদ্বোধনী জুটিতে নাইম শেখ ও লিটন দাস যোগ করে ৩১ রান। লিটন দুশমান্থ চামিরার বলে বোল্ড হলে ভাঙে জুটি। ১৪ বলে ৩ চারে ১৬ রান আসে তার ব্যাট থেকে। এরপর বেশিক্ষণ টিকেনি নাইমও, ফিরেছেন মাহিশ থিকশানার বলে এলবিডব্লিউর ফাঁদে পড়ে, খেলেছেন টি-টোয়েন্টি বিরুদ্ধ ১৯ বলে ১১ রানের ইনিংস।

দুই ওপেনারের বিদায়ের পর মুশফিকুর রহিম ও সৌম্য সরকারের ব্যাটে পথ খুঁজেছে বাংলাদেশ। তবে মুশফিক (১৩ বলে ১৩) আরেক দফা ব্যর্থ হলে তাদের জুটিও লম্বা হয়নি ২৭ রানের বেশি।

মাঝে আফিফের ব্যাটে ১১ বলে ১১। ৫ম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়া সৌম্যই কেবল খেলেছেন ত্রিশোর্ধ্ব ইনিংস। ২৬ বলে ১ চার ২ ছক্কায় তার ব্যাট থেকে আসে ব্যক্তিগত সর্বোচ্চ ৩৪ রান। যেখানে দ্বিতীয় সর্বোচ্চ (১৬) আসে যৌথভাবে লিটন ও শেখ মেহেদীর ব্যাট থেকে।

লঙ্কান পেসার দুশমান্থ চামিরার তোপে শেষদিকে আশার প্রদীপ জ্বালাতে ব্যর্থ ওমানের বিপক্ষে ঝড় তোলা নুরুল হাসান সোহান (১৪ বলে ১৫) ও শামীম পাটোয়ারীও (৮ বলে ৫)।

৮ নম্বরে নামা শেখ মেহেদীর অপরাজিত ১২ বলে ১৬ রানে ৭ উইকেটে ১৪৭ রানে থামে বাংলাদেশ। বাংলাদেশকে এই রানে আটকানোর পথে সর্বোচ্চ ৩ উইকেট নেন লঙ্কান পেসার দুশমান্থ চামিরা।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

বাংলাদেশ ১৪৭/৭ (২০), নাইম ১১, লিটন ১৬, সৌম্য ৩৪, মুশফিক ১৩, আফিফ ১১, নুরুল ১৫, শামীম ৫, মেহেদী ১৬*, তাসকিন ৪*; চামিরা ৪-০-২৭-৩, কুমারা ৪-০-২৪-১, থিকশানা ৪-০-৩১-১, হাসারাঙ্গা ৪-০-২৪-১, শানাকা ২-০-১৭-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

সৌম্য’র ব্যাটে রান, ফিরলেন মুশফিক

Read Next

বাগে পেয়েও হারানো গেল না শ্রীলঙ্কাকে

Total
6
Share