বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে গিয়ে চাপ সামলানোর মন্ত্র শিখেছেন সাকিব

বাংলাদেশকে প্রতিনিধিত্ব করতে গিয়ে চাপ সামলানোর মন্ত্র শিখেছেন সাকিব

শেষ ওভারে বাউন্ডারি হাঁকিয়ে কোলকাতা নাইট রাইডার্সকে ফাইনালের দৌড়ে টিকিয়ে রাখলো সাকিব আল হাসান। গতকাল (১১ অক্টোবর) এলিমিনেটর ম্যাচে কোলকাতা বিদায় করে দেয় ভিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে। ম্যাচ শেষে সাকিব বলছেন চাপ সামলানোর কাজটা ভালোই শিখেছেন জাতীয় দলকে লম্বা সময় প্রতিনিধিত্ব করতে গিয়ে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)


প্রায় দেড় যুগের আন্তর্জাতিক ক্যারিয়ার সাকিবের। দেশকে প্রতিনিধিত্ব করার পাশাপাশি খেলেছেন বিশ্বের প্রায় সব ফ্র্যাঞ্চাইজি লিগে। অভিজ্ঞতার ভান্ডার যে সমৃদ্ধ সেটি বলার অপেক্ষা রাখেনা।

গতকাল শেষ ওভারে জয়ের জন্য কোলকাতার প্রয়োজন ছিল ৭ রান। ড্যানিয়েল ক্রিশ্চিয়ানের করা প্রথম বলেই স্কুপ শটে চার হাঁকিয়ে দলের অর্ধেক চাপ কমিয়ে দেন সাকিব। ২ বল হাতে রেখেই দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত করে। যেখানে আগামীকাল মুখোমুখি হবে দিল্লি ক্যাপিটালসের। জিতলেই ১৫ অক্টোবর ফাইনাল খেলবে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৬ বলে ৯ রানের ছোট্ট তবে গুরুত্বপূর্ণ ইনিংস খেলা সাকিব গতকাল ম্যাচ শেষে কোলকাতা নাইট রাইডার্সের ওয়েবসাইটে দেওয়া এক সাক্ষাৎকারে কথা বলেন।

চাপ সামলানো প্রসঙ্গে টাইগার অলরাউন্ডার জানান, ‘চাপ সবসময় থাকে। কিন্তু পেশাদার খেলোয়াড় হিসেবে এর সঙ্গে মানিয়ে নেওয়া রপ্ত করতে হয় আমাদের। আমি অনেক দিন ধরে খেলছি এবং আমার জাতীয় দলকে প্রতিনিধিত্ব করছি। এই ধরনের চাপ নিয়ন্ত্রণ করার সামর্থ্য আমার আছে।’

ফাইনাল ভাগ্য নির্ধারণের আগে দলের পরিস্থিতি নিয়ে সাকিব যোগ করেন, ‘যে প্রক্রিয়া আমরা এতদিন ধরে অনুসরণ করছি, আমরা ঠিক সেই ফর্মুলাই প্রয়োগ করবো। আবু ধাবি কিংবা সংযুক্ত আরব আমিরাতে আসার পর থেকে আমরা নকআউট মনোভাব নিয়ে আছি এবং একে একে ঐসব চ্যালেঞ্জ আমরা মোকাবেলা করছি। আমাদের দলের জন্য এখন ভালো একটা ব্যাপার হলো কোলকাতার ক্যাম্পে আত্মবিশ্বাসের যে মাত্রা, তাতে কোনো দলই আমাদের হালকাভাবে নিবে না।’

৯৭ ডেস্ক

Read Previous

রাউন্ড ১- গ্রুপ এ: আপনার যা জানা দরকার

Read Next

আবার ক্রিকেটে ফিরলেন ম্যাথুস, জানাল এসএলসি

Total
1
Share