রাতে লিটনদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

রাতে লিটনদের প্রতিপক্ষ শ্রীলঙ্কা

আবু ধাবিতে আজ (১২ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। তবে এই ম্যাচেও খেলবেন না মাহমুদউল্লাহ রিয়াদ। যথারীতি নেতৃত্বে দেখা যাবে লিটন কুমার দাসকে। আইপিএল খেলে টাইগার শিবিরে যোগ দিয়েছেন মুস্তাফিজ। যদিও লঙ্কানদের বিপক্ষে তার খেলার সম্ভাবনা নেই বললেই চলে।

বাংলাদেশ সময় রাত ৮ টায় মাঠে গড়াবে এই ম্যাচ। আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামের নার্সারি ১ এ মুখোমুখি হবে বাংলাদেশ-শ্রীলঙ্কা। তবে এই প্রস্তুতি ম্যাচটি ভক্ত-সমর্থকরা উপভোগ করতে পারবেন না কোন টেলিভিশন চ্যানেলে।

ম্যাচে অনফিল্ড আম্পায়ার হিসাবে থাকবেন দক্ষিণ আফ্রিকার মারিয়াস এরাসমাস ও জিম্বাবুয়ের লঙটন রেউসেরে। টিভি আম্পায়ারের ভূমিকায় থাকবেন পাকিস্তানের আলিম দার।

পিঠের চোটে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবেন না বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। মূলত পিঠে কিছুটা ব্যথা থাকায় ঝুঁকি নিচ্ছে না টাইগার টিম ম্যানেজমেন্ট।

এদিকে আইপিএল শেষে দলের সাথে যোগ দিয়েছেন মুস্তাফিজুর রহমান। সাকিব আছেন কোলকাতা দলের সাথেই। কেকেআরের আইপিএল মিশন শেষের আগে সাকিবকে পাবে না বাংলাদেশ।

এর আগে গত ৮ অক্টোবর ওমান একাদশের বিপক্ষে বাংলাদেশ খেলেছে একটি অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ। যেখানে ২০৭ রান সংগ্রহ করে ৬০ রানের বড় ব্যবধানে স্বাগতিক ওমানকে হারায় বাংলাদেশ। আইসিসির আনুষ্ঠানিক দুইটি প্রস্ততি ম্যাচের আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার বাড়তি সুযোগ পেয়ে দারুণভাবে কাজে লাগিয়েছিল লিটন দাস, নাইম শেখ, নুরুল হাসান সোহান, সাইফউদ্দিনরা।

১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে রাউন্ড ১ এর ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু হবে বাংলাদেশের।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

মোহাম্মদ নাইম শেখ, লিটন দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শামীম হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান, শরিফুল ইসলাম ও তাসকিন আহমেদ।

শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশঃ

দাসুন শানাকা (অধিনায়ক), কুশল পেরেরা, দীনেশ চান্দিমাল, ধনঞ্জয়া ডি সিলভা (সহ অধিনায়ক), পাথুম নিসাঙ্কা, চারিথ আসালাঙ্কা, আভিষ্কা ফার্নান্দো, চামিকা করুণারত্নে, ওয়ানিন্দু হাসারাঙ্গা, দুশমান্থ চামিরা ও আকিলা ধনঞ্জয়া।

৯৭ ডেস্ক

Read Previous

প্লাস্টিক বর্জ্য দিয়ে বাংলাদেশের জার্সি, যে কারণে পছন্দ বিসিবির

Read Next

রাউন্ড ১- গ্রুপ এ: আপনার যা জানা দরকার

Total
6
Share