কোলকাতার সাথেই থাকছেন সাকিব, ইতিবাচক বলছেন আকরাম খান

featured photo updated v 4

কোলকাতা নাইট রাইডার্সের একাদশে সাকিব আল হাসানের সুযোগই মিলছিলনা। তবে সুযোগ এলো, একদম শেষ সময়ে। আর তাতে উজ্জ্বল পারফরম্যান্সে দলকে ফাইনালের ওঠার পথেও সাহায্য করলেন। অনাপত্তিপত্রের মেয়াদ শেষ হলেও থাকছেন কোলকাতার সাথেই। এতে আপত্তি নেই বিসিবিরও, সাকিবের আইপিএল খেলায় লাভ যে বাংলাদেশ দলেরও।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব সংযুক্ত আরব আমিরাতে। আর সেখানেই চলছে আইপিএল। কোলকাতা নাইট রাইডার্সের জার্সিতে সাকিব ও রাজস্থান রয়্যালসের হয়ে মাঠে নেমেছেন মুস্তাফিজুর রহমান।

রাজস্থান রয়্যালস প্লে-অফে না ওঠায় মুস্তাফিজ ইতোমধ্যে যোগ দিয়েছেন সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশ দলের সাথে। অন্যদিকে এলিমিনেটর জিতে দ্বিতীয় কোয়ালিফায়ার খেলার অপেক্ষায় কোলকাতা।

গতকাল (১১ অক্টোবর) ব্যাট হাতে সাকিবের ফিনিশিংয়ে দ্বিতীয় কোয়ালিফায়ার নিশ্চিত হয় কোলকাতার। ফলে আগামীকাল (১৩ অক্টোবর) দিল্লি ক্যাপিটালসকে হারালে ১৫ অক্টোবর ফাইনাল খেলবে চেন্নাইয়ের কিংসের বিপক্ষে।

এই সময়েই বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতে খেলবে দুইটি প্রস্তুতি ম্যাচ। যার প্রথমটি আজ (১২ অক্টোবর) শ্রীলঙ্কার বিপক্ষে, অন্যটি ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে। যেখানে সাকিবের খেলা সম্ভব হচ্ছে না।

এতে আপত্তি নেই বিসিবিরও, ৬ অক্টোবর পর্যন্ত অনাপত্তিপত্র দেওয়া হলেও সাকিব-মুস্তাফিজ দুজনেই পেয়েছেন ছাড়। মূলত দলের স্বার্থেই এমন ভাবনা। সংযুক্ত আরব আমিরাতের কন্ডিশনে যত বেশি খেলে বিশ্বকাপের জন্য প্রস্তুত হওয়া যায়।

গতকাল রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে বাংলাদেশের জার্সি উন্মোচন অনুষ্ঠানে সাংবাদিকদের মুখোমুখি হয়ে বিসিবি পরিচালক আকরাম খান বলেন,

‘এটা আমাদের জন্য ভালো যে সে (সাকিব) ওখানে খেলছে এবং যখনই ওর খেলা শেষ হয়ে যাবে তখনই দলের সাথে যোগ দিবে। সাকিব ও মুস্তাফিজকে নিয়ে আমরা উদ্বিগ্ন না, যেহেতু ওরা ওখানেই আছে এবং খেলছে।’

‘খেলোয়াড়েরা যত বেশি ম্যাচ খেলবে তত ভালো। বিশেষ করে টি-টোয়েন্টি, মাত্র ৩ ঘন্টার খেলা। আমার মনে হয় যে এটা ওর (সাকিবের) জন্য এবং দলের জন্য অনেক ভালো হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সুপারস্টার সাকিবের প্রশংসায় মুখরিত টুইটার

Read Next

প্লাস্টিক বর্জ্য দিয়ে বাংলাদেশের জার্সি, যে কারণে পছন্দ বিসিবির

Total
11
Share