শ্রীলঙ্কার বিপক্ষেও বিশ্রামে থাকছেন মাহমুদউল্লাহ রিয়াদ

শেষ ম্যাচটিও জিততে চেয়েছিলেন মাহমুদউল্লাহরা

ওমান একাদশের বিপক্ষে অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচের পর ১২ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে আনুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচেও পাওয়া যাচ্ছে না মাহমুদউল্লাহ রিয়াদকে। মূলত পিঠে কিছুটা ব্যথা থাকায় ঝুঁকি নিচ্ছে না টিম ম্যানেজমেন্ট।

টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে ওমানে প্রস্তুতি ক্যাম্প শেষে বর্তমানে সংযুক্ত আরব আমিরাতে আছে বাংলাদেশ দল। ওমানে বাছাই পর্ব খেলার আগে এখানে দুইটি প্রস্তুতি ম্যাচে অংশ নিবে মাহমুদউল্লাহ রিয়াদের দল।

১২ অক্টোবর শ্রীলঙ্কার পর ১৪ অক্টোবর মুখোমুখি হবে আয়ারল্যান্ডের। সেখান থেকে বিশ্বকাপ বাছাই পর্ব খেলতে আবারও ওমানে ফিরবে টাইগাররা।

পিঠের চোটে শ্রীলঙ্কার বিপক্ষে রিয়াদের না খেলার বিষয়টি জানিয়েছেন দলের সাথে থাকা নির্বাচক হাবিবুল বাশার সুমন। সংযুক্ত আরব আমিরাত থেকে বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় তিনি দলের সর্বশেষ অবস্থা জানান।

রিয়াদের চোট ও বিশ্রাম প্রসঙ্গে তিনি বলেন, ‘রিয়াদের হালকা পিঠের ব্যথা আছে। মূল খেলা শুরু হলে খুব একটা বিশ্রামের সুযোগ নেই। একের পর এক ম্যাচ আছে। যার কারণে আমরা কোনো ঝুঁকি নিচ্ছি না। ওকে হয়তো কালকের ম্যাচেও বিশ্রাম দেওয়া হবে। যেহেতু অভিজ্ঞ ক্রিকেটার, তাকে একটু বিশ্রাম দিয়ে ম্যাচের আগে প্রস্তুত করার চেষ্টা করব।’

এদিকে আইপিএল শেষে দলের সাথে যোগ দিয়েছেন মুস্তাফিজ, অপেক্ষায় সাকিব আল হাসান। মুস্তাফিজের আইপিএল খেলা দলে বাড়তি অভিজ্ঞতা সঞ্চার করবে বলে মত হাবিবুল বাশারের।

তিনি বলেন, ‘মুস্তাফিজের দলের সঙ্গে যোগ দেওয়াটা অবশ্যই অনেক বড় ব্যাপার। সে এখানে খেলছিল। এখানকার কন্ডিশনটা কেমন হতে পারে খুব ভালো জানে। আশা করি সাকিবও খুব দ্রুত দলের সঙ্গে যোগ দেবে। সব মিলিয়ে সবকিছু ভালো যাচ্ছে। আশা করছি এবারের বিশ্বকাপে আমরা ভালো করব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সাকিবের দুর্দান্ত ফিনিশিংয়ে ব্যাঙ্গালোরের বিদায়, কোয়ালিফায়ারে কোলকাতা

Read Next

টি-টোয়েন্টি বিশ্বকাপে প্রথমবার ‘ডিআরএস’

Total
1
Share