দুই বছরের মধ্যে আরেকটি বিশ্বকাপ ঘরে আনার প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ

অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়ন মিরপুর

যুব বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বাংলাদেশ। তবে এবারের আসরে নিজেদের নিয়ে খুব বেশি আশাবাদী হতে পারছেন না যুব বিশ্বকাপ জয়ের নৈপথ্যে অনন্য ভূমিকা রাখা খালেদ মাহমুদ সুজন। যদিও আগামী দুই বছরের ভেতর আরও একটি শিরোপা ঘরে আনতে পারে সে লক্ষ্যে পরিকল্পনা সাজাতে চান তিনি।

গত বছর ভারতকে হারিয়ে যুব বিশ্বকাপ নিজেদের করে নিয়েছিল আকবর আলির দল। তবে করোনা প্রভাবে আসন্ন আসরের আগে নিজেদের সেভাবে প্রস্তুত করতে পারেনি টাইগার যুবারা। যদিও অন্যান্য দলগুলোও একই পরিস্থিতি শিকার। বরং বাংলাদেশ যুবারাই সে তুলনায় বেশি ম্যাচ খেলার সুযোগ পাচ্ছে। আফগানিস্তানের বিপক্ষে সিরিজের পর বর্তমানে আছে শ্রীলঙ্কায়, সেখান থেকে ফিরে নভেম্বরে ভারতে খেলবে ত্রিদেশীয় সিরিজ।

গত বারের যুব দলকে নিজে হাতে গড়েছেন বিসিবি পরিচালন পর্ষদের গত মেয়াদে গেম ডেভেলপমেন্টের দায়িত্ব পালন করা খালেদ মাহমুদ সুজন। এবারও সে দায়িত্ব তিনিই পালন করবেন অনেকটা নিশ্চিত, অপেক্ষা কেবল আনুষ্ঠানিক ঘোষণার।

তার আগেই অবশ্য গেম ডেভেলপমেন্টের নানা কার্যক্রম নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন সুজন। গত দুইদিন বিসিবির কোঅর্ডিনেটর সভায় তিনি পরামর্শ দেওয়ার পাশাপাশি পরিকল্পনা জানিয়েছেন বিভিন্ন বিভাগ থেকে আসা কোচদের।

আজ (১০ অক্টোবর) সাংবাদিকদের মুখোমুখি হয়ে কথা বলেছেন যুবাদের নিয়ে। ২০২২ সালের ফেব্রুয়ারি-মার্চে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে আসন্ন যুব বিশ্বকাপ।

দল নিয়ে জানাতে গিয়ে সুজন বলেন, ‘অবশ্যই আমি এখনো খুশি, কারণ বেশ কিছু ম্যাচ খেলেই আমরা বিশ্বকাপে যাব। তবে শতভাগ আশাবাদী সেটাও বলব না। চ্যাম্পিয়ন ভাগ্যের ব্যাপার। আমার আশা ভালো খেলবে। তবে আমার ফোকাস আগামী দুই বছরে। পরের দুই বছরে বাংলাদেশ আবার চ্যম্পিয়ন হবে এই উদ্দেশে কাজ করব। সেটা আমি কোচদের বলেছি। পরবর্তী দুই বছরে যাতে আমরা এমনভাবে প্রস্তুত হতে পারি যাতে আমরা বিশ্বকাপের জন্য লড়তে পারি।’

‘নির্বাচকদের সঙ্গে কথা বলেছি। আগামী মে মাস, আমাদের যুব ক্রিকেট লিগটা শেষ হবে তখন থেকেই যেন ক্যাম্প শুরু করে দিই। খুব ছোট ছোট বিষয় নিয়েও আজ কথা বলেছি। কীভাবে সামনে আমরা ওয়েল ফরওয়ার্ড হবো টিমটাকে নিয়ে। প্ল্যান তো আছেই, বাকিটা আল্লাহ ভরসা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

হায়দার আলির জন্য যারপরনাই খুশি ইয়ান বিশপ

Read Next

ধোনির ক্যামিওতে দিল্লিকে হারিয়ে ফাইনালে চেন্নাই

Total
6
Share