হায়দার আলির জন্য যারপরনাই খুশি ইয়ান বিশপ

হায়দার আলির জন্য যারপরনাই খুশি ইয়ান বিশপ

টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের স্কোয়াডে হায়দার আলির অন্তর্ভুক্তি হওয়ায় যারপরনাই খুশি ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি বোলার ও ধারাভাষ্যকার ইয়ান বিশপ।

শুক্রবার সন্ধ্যায় পাকিস্তান তাদের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করে। খুশদিল শাহের পরিবর্তে ফখর জামান এবং মোহাম্মদ হাসনাইনের পরিবর্তে হায়দার আলিকে দলে নেওয়া হয়। এছাড়াও আজম খানকে বাদ দিয়ে সাবেক অধিনায়ক সরফরাজ আহমেদ দলে আসেন। পরে অবশ্য আরেকটি পরিবর্তন আসে পাকিস্তানের স্কোয়াডে। চোটের কারণে ছিটকে যাওয়া শোয়েব মাকসুদের জায়গা নেন অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিক।

ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে অসাধারণ ব্যাটিং পারফরম্যান্সের সুবাদে স্কোয়াডে জায়গা করে নেন হায়দার। ৮ ইনিংসে ৬৩.৪০ গড় এবং ১৪৬.৭৫ স্ট্রাইক রেটে ৩১৭ রান করে প্রতিবেদন লেখা পর্যন্ত টুর্নামেন্টের সর্বোচ্চ রান স্কোরার তিনি।

‘হায়দার আলির জন্য খুশি আমি। আমি আশা করি, সে এ সুযোগকে যথার্থভাবে কাজে লাগাবে,’ টুইটারে জানান বিশপ।

এর আগে গত বছর হায়দার আলিকে নিয়ে টুইটারে এক বার্তা প্রেরণ করেছিলেন বিশপ।

‘যারা হায়দার আলিকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে খেলতে দেখেছে, তাদের মাঝে কোন সন্দেহ ছিল না যে, সে একসময় পাকিস্তান জাতীয় দলের হয়ে খেলবে। ইউনুস,মিসবাহ ও বাবরের অধীনে এটা একদমই ঠিকঠাক। তারা তাকে চাপ ও প্রত্যাশা থেকে আলাদা করে রাখতে পারে এবং পরিণত হওয়ার জন্য কয়েক বছর সময় দিতে পারে।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য পাকিস্তানের স্কোয়াডঃ

বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ অধিনায়ক), আসিফ আলি, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), হারিস রউফ, হাসান আলি, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ হাফিজ, হায়দার আলি, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি, শোয়েব মালিক।

ট্রাভেলিং রিজার্ভ– খুশদিল শাহ, শাহনেওয়াজ ধানি ও উসমান কাদির।

বিশ্বকাপে পাকিস্তান দলের ম্যানেজমেন্ট ও স্টাফঃ

সাকলাইন মুশতাক (প্রধান কোচ), শহীদ আসলাম (সহকারী প্রধান কোচ), ম্যাথু হেইডেন (ব্যাটিং পরামর্শক), ভারনন ফিল্যান্ডার (বোলিং পরামর্শক), ক্লিফ ডিকন ( ফিজিও থেরাপিস্ট), ড্রিকাস সাইমান (স্ট্রেংথ এবং কন্ডিশনিং কোচ), আবদুল মাজিদ (ফিল্ডিং কোচ), তালহা এজাজ (দলের এনালিস্ট), অবসরপ্রাপ্ত কর্নেল মুহাম্মদ ইমরান (নিরাপত্তা ব্যবস্থাপক), ইবাহিম বাদিস (মিডিয়া এবং ডিজিটাল ম্যানেজার), ডাক্তার নাজিব সুমরো ( দলের ডাক্তার), মালাং আলি (সংবাহক)।

৯৭ ডেস্ক

Read Previous

অ্যাশেজের জন্য ইংল্যান্ডের শক্তিশালী স্কোয়াড ঘোষণা

Read Next

দুই বছরের মধ্যে আরেকটি বিশ্বকাপ ঘরে আনার প্রস্তুতি নিচ্ছে বাংলাদেশ

Total
2
Share