শাপুর, দওলতকে বাদ দিয়ে আফগানিস্তানের বিশ্বকাপ দল ঘোষণা

অধিনায়ক বদলে নতুন করে দল ঘোষণা আফগানিস্তানের

২০২১ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য মোহাম্মদ নবিকে অধিনায়ক ও নাজিবউল্লাহ জাদরানকে সহ-অধিনায়ক করে নতুন করে ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে আফগান ক্রিকেট বোর্ড (এসিবি)। দলে ডাক পেলেন ফরিদ আহমেদ মালিক। বাদ পড়লেন শরফউদ্দিন আশরাফ, শাপুর জাদরান, দওলত জাদরান ও কায়েস আহমেদ।

আজ রবিবার (১০ অক্টোবর) এক বিবৃতি প্রকাশ করে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি), ২০২১ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের মূল স্কোয়াডের সঙ্গে ৪ জন রিজার্ভ ক্রিকেটার রেখে ১৯ জনের দল ঘোষণা করেছে।

পূর্বের ঘোষিত ১৮ সদস্যদের দল থেকে বাদ পড়লেন শরফউদ্দিন আশরাফ, শাপুর জাদরান, দওলত জাদরান ও কায়েস আহমেদ। তবে সদ্য ঘোষিত ১৫ সদস্যের দলে জায়গা পেয়েছেন ফরিদ আহমেদ মালিক।

মূল স্কোয়াড থেকে ছিটকে গেলেও ট্রাভেলিং রিজার্ভ হিসেবে দলের সঙ্গে থাকবেন দওলত জাদরান, শরফউদ্দিন আশরাফ। সঙ্গে থাকবেন সামিউল্লাহ শিনওয়ারি ও ফজল হক ফারুকি।

আরও পড়ুনঃ টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কার চূড়ান্ত স্কোয়াড ঘোষণা

এসিবির প্রকাশিত পূর্বের স্কোয়াডের মূল খেলোয়াড় সংখ্যা ছিল ১৮ জন, সঙ্গে দু’জনকে রিজার্ভ। আইসিসির নিয়ম অনুযায়ী, প্রতিটি দলকে মোট ১৫ জন খেলোয়াড়ের নিয়ে স্কোয়াড দিতে হবে, এরপর রিজার্ভ খেলোয়াড়দের রাখার বিধান রয়েছে।

খেলোয়াড়দের সংখ্যা ১৫ -এর সীমা ছাড়িয়ে যাওয়ার কারণে আফগানিস্তান দলে পরিবর্তন এসেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষিত আফগানিস্তান স্কোয়াডঃ

মোহাম্মদ নবি (অধিনায়ক), হযরতউল্লাহ জাজাই, রহমানউল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), মোহাম্মদ শেহজাদ (উইকেটরক্ষক), উসমান গনি, হাশমতউল্লাহ শহীদি, নাজিবউল্লাহ জাদরান (সহ অধিনায়ক), আসগর আফগান, করিম জান্নাত, রাশিদ খান, ফরিদ আহমেদ মালিক, গুলবেদিন নাইব, মুজিব উর রহমান, হামিদ হাসান ও নাভিন উল হক।

স্ট্যান্ডবাই- দওলত জাদরান, শরফউদ্দিন আশরাফ, সামিউল্লাহ শিনওয়ারি ও ফজল হক ফারুকি।

৯৭ ডেস্ক

Read Previous

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রাইজমানি প্রায় ৪৮ কোটি টাকা

Read Next

বাংলাদেশ সেমিফাইনাল খেলবে বলছেন সুজন

Total
2
Share