দেশে ফিরছেন বিপ্লব, দলে রুবেলের স্ট্যাটাস যা

দেশে ফিরছেন বিপ্লব, দলে রুবেলের স্ট্যাটাস যা

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে রুবেল হোসেনের অন্তর্ভূক্তি নিয়ে জল ঘোলা হয়েছে বেশ। সেটির অবসান ঘটলো অবশেষে, রুবেল হোসেন মূল দলে নয় আছেন রিজার্ভ খেলোয়াড় হিসেবে। অন্যদিকে ইতোমধ্যে দেশে ফিরছেন আমিনুল ইসলাম বিপ্লব।

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশ মূল স্কোয়াডে জায়গা হয়েছিল ১৫ জনের। এর বাইরে স্ট্যান্ড বাই হিসেবে পেসার রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব দলের সাথে ওমান যান।

তবে ওমান থেকেই দেশে ফিরছেন আমিনুল ইসলাম বিপ্লব, মূল স্কোয়াডের সাথে বাড়তি রিজার্ভ ক্রিকেটার হিসেবে আছেন রুবেল। রুবেলের মূল স্কোয়াডে সুযোগ মিলবে চোট বা অন্য কোনো কারণে মূল স্কোয়াড থেকে কেউ ছিটকে গেলে।

বিষয়টি নিশ্চিত করে ‘ক্রিকেট৯৭’ কে বিসিবির মিডিয়া ম্যানেজার রাবীদ ইমাম বলেন, ‘রুবেল হবে স্কোয়াডের রিজার্ভ খেলোয়াড় এবং দলের সাথেই থাকবে। টুর্নামেন্ট থেকে কোনো খেলোয়াড় ছিটকে গেলে তাকে বদলি হিসেবে অন্তর্ভূক্ত করা হবে। আর বিপ্লব ইতোমধ্যে দেশে ফিরে গেছেন।’

ওমানে একটি অনানুষ্ঠানিক প্রস্তুতি ম্যাচ খেলার পর রবিবার আবু ধাবি যাচ্ছে বাংলাদেশ দল। সেখানে ১২ ও ১৪ অক্টোবর যথাক্রমে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে খেলবে মাহমুদউল্লাহ রিয়াদরা।

এই দুই ম্যাচ খেলে আবার ১৫ অক্টোবর ওমানে ফিরবে টাইগাররা, যেখানে রাউন্ড ১ এর ৩ টি ম্যাচ খেলবে তারা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াডঃ

মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), মোহাম্মদ নাইম শেখ, সৌম্য সরকার, লিটন কুমার দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, নাসুম আহমেদ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, শামীম হোসেন পাটোয়ারী ও রুবেল হোসেন (অতিরিক্ত)।

সুপার টুয়েলভের আগ অব্দি বাংলাদেশ দলের সূচিঃ

১ম প্রস্তুতি ম্যাচ (বনাম শ্রীলঙ্কা)- ১২ অক্টোবর, আবু ধাবি, রাত ৮ টা
২য় প্রস্তুতি ম্যাচ (বনাম আয়ারল্যান্ড)- ১৪ অক্টোবর, আবু ধাবি, রাত ৮ টা

রাউন্ড ১ (বনাম স্কটল্যান্ড)- ১৭ অক্টোবর, মাসকট, রাত ৮ টা
রাউন্ড ১ (বনাম ওমান)- ১৯ অক্টোবর, মাসকট, রাত ৮ টা
রাউন্ড ১ (বনাম পাপুয়া নিউ গিনি)- ২১ অক্টোবর, মাসকট, বিকাল ৪ টা।

** বাংলাদেশ সময় অনুযায়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

মডেল সংশোধন করল ইসিবি, ২০ টি বার্ষিক কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব

Read Next

বিশ্বকাপে ভারত দলের সঙ্গী উমরান মালিক

Total
1
Share