ইসিবি চেয়ারম্যান ইয়ান ওয়াটমোরের পদত্যাগ

ইসিবি চেয়ারম্যান ইয়ান ওয়াটমোরের পদত্যাগ

দ্য ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) বৃহস্পতিবার ঘোষণা করেছে যে পাকিস্তান সফর বাতিল করার সিদ্ধান্তের সমালোচনার পর চেয়ারম্যান ইয়ান ওয়াটমোর অবিলম্বে পদত্যাগ করছেন।

৬৩ বছর বয়সী ওয়াটমোর বোর্ডের সঙ্গে “পারস্পরিক চুক্তিতে” পৌঁছেছেন।

ইংল্যান্ডের পুরুষ ও মহিলা দলকে নিয়ে পাকিস্তান সফর বাতিল করার পদক্ষেপের পর তার অবস্থান, যা সাধারণত পাঁচ বছরের মেয়াদে অনুষ্ঠিত হয়, যাচাই-বাছাই করা হয়েছিল।

ওয়াটমোর বলেন, “এটা দুঃখের বিষয় যে আমি ইসিবির চেয়ার থেকে পদত্যাগ করেছি, কিন্তু আমি আমার নিজের সুস্থতা এবং আমার পছন্দের খেলাটির প্রতি মনোযোগ দিয়ে এটি করছি।”

“আমি মহামারী-পূর্ব যুগে এই পদে নিযুক্ত হয়েছিলাম, কিন্তু কোভিড বলতে বোঝায় যে ভূমিকা এবং সময়ের দাবিগুলি আমাদের সমস্ত মূল প্রত্যাশার থেকে নাটকীয়ভাবে ভিন্ন, যা আমার উপর ব্যক্তিগত প্রভাব ফেলেছে”

“এই বিবেচনায়, বোর্ড এবং আমি মনে করি ইসিবি মহামারীর পরে এটিকে এগিয়ে নিতে নতুন চেয়ার দ্বারা আরও ভালভাবে পরিবেশন করা হবে।”

ওয়াটমোর, পূর্বে ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী, কলিন গ্রেভসের অবসরের পর ২০২০ সালের সেপ্টেম্বরে ইসিবি চেয়ারম্যান হিসাবে তার ভূমিকা শুরু করেছিলেন।

ইসিবি গত মাসে “এই অঞ্চলে ভ্রমণ নিয়ে উদ্বেগ বাড়ছে” এবং খেলোয়াড়দের কল্যাণের কথা উল্লেখ করে এই মাসে পুরুষ ও মহিলা দলের পাকিস্তানে সাদা বল সফর বাতিল করেছে।

নিরাপত্তা উদ্বেগের কারণে নিউজিল্যান্ডও দেশ সফর থেকে সরে যাওয়ার কয়েকদিন পরেই এটি এসেছে।

২০০৫ সালের পর ইংল্যান্ডের পুরুষদের প্রথম পাকিস্তান সফর বাতিল করার সিদ্ধান্তের ফলে দক্ষিণ এশীয় দেশটিতে তীব্র প্রতিক্রিয়া দেখা দেয়।

ডিসেম্বরে শুরু হওয়া অ্যাশেজ এগোতে পারে কিনা তা নির্ধারণ করতে ইসিবি এই সপ্তাহে বৈঠক করছে। কিন্তু রিপোর্ট বলছে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে ইতিবাচক আলোচনা করেছে ইসিবি।

-রনি ডাকুয়া-

৯৭ ডেস্ক

Read Previous

বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে ঢুকলেন রুবেল

Read Next

মডেল সংশোধন করল ইসিবি, ২০ টি বার্ষিক কেন্দ্রীয় চুক্তির প্রস্তাব

Total
1
Share