শামীমদের আশাবাদী করছে ওমানের পিচ

শামীমদের আশাবাদী করছে ওমানের পিচ

ঘরের মাঠে টানা দুইটি সিরিজ স্পিন নির্ভর উইকেটে খেলেছে বাংলাদেশ। দলীয় সাফল্যের মুকুটে পালক যুক্ত হয়েছিল ঠিকই। তবে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে রেখে এমন পিচে ব্যাটসম্যানরা হয়েছে ব্যর্থ। যদিও বিশ্বকাপের আগে ওমান ক্যাম্প ও প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নেওয়ার ব্যাপারে আশাবাদীই ছিল ক্রিকেটাররা। গতকাল (৮ অক্টোবর) ওমান একাদশের বিপক্ষে দাপুটে ব্যাটিংয়ের পর শামীম পাটোয়ারী বলছেন ওমানের পিচে রান উৎসব হবে।

বিশ্বকাপ সামনে রেখে বেশ কিছুদিন আগেই ওমানে যায় বাংলাদেশ। মূলত বাছাই পর্বে ওমানেই খেলতে হবে বলে আগে গিয়ে কন্ডিশন বোঝাটাই ছিল। অনুশীলন পর্ব শেষে ওমান একাদশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচও খেলে ফেলে টাইগাররা।

যেখানে আগে ব্যাট করে ৪ উইকেটে ২০৭ রান তোলে বাংলাদেশ। লিটন দাস, নাইম শেখের জোড়া ফিফটির সাথে নুরুল হাসান সোহান ঝড় তোলেন শেষদিকে। ১৫ বলে ৭ ছক্কায় খেলেন অপরাজিত ৪৯ রানের ইনিংস। তাকে সঙ্গ দেওয়া শামীম পাটোয়ারীও, ১০ বলে করেন অপরাজিত ১৯ রান।

আগামীকাল (১০ অক্টোবর) ওমান থেকে সংযুক্ত আরব আমিরাতে যাবে বাংলাদেশ। খেলবে আইসিসির আনুষ্ঠানিক দুইটি প্রস্তুতি ম্যাচ, ১২ ও ১৪ অক্টোবর প্রতিপক্ষ আয়ারল্যান্ড ও শ্রীলঙ্কা।

তবে ৬০ রানে ওমান একাদশের বিপক্ষে জয়ের পর গতকাল বিসবির পাঠানো এক ভিডিও বার্তায় কথা বলেন শামীম। যেখানে ওমানের পিচ নিয়ে আশার বাণী শুনিয়েছেন। বাছাই পর্বের তিনটি ম্যাচই যে এখানে খেলবে বাংলাদেশ।

শামীম বলেন, ‘আমাদের ব্যাটিংয়ের শুরুটা অনেক ভালো ছিল। নাইম ও লিটন ভাই ভালো শুরু এনে দিয়েছে। শেষদিকে সোহান ভাইর সাথে ব্যাটিং করেছি। অনেক ভালো লেগেছে। উইকেট অনেক ভালো ছিল। ব্যাটসম্যানরা অনেক স্বাচ্ছন্দ্যে ব্যাটিং করেছে। আমি অনেক আশাবাদী, এই পিচে আমাদের ব্যাটসম্যানরা অনেক ভালো করবে।’

‘আমরা নতুন কন্ডিশনে এসেছি। এখানে যত ম্যাচ খেলতে পারব দলের জন্য ততই ভালো। রাতের বেলা ম্যাচ ছিল, এটাও আমাদের জন্য ভালো ছিল। ব্যাটসম্যানরা সবাই অনেক ভালো করেছে।’

নিজের ফিনিশিং ভূমিকা প্রসঙ্গে বাঁহাতি এই ব্যাটসম্যান বলেন, ‘আমি ব্যাটিংয়ে নেমে সুযোগ পাব কম। বেশিরভাগ সময় ব্যাটিংয়ে যেতে হয় ১৫ ওভারের পর। ব্যাট হাতে ইনিংস শেষ করে আসার লক্ষ্য থাকে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের অপেক্ষায় মুস্তাফিজ, সাকিবের অপেক্ষায় বাংলাদেশ

Read Next

বিশ্বকাপে মনোবিজ্ঞানীরা খেলোয়াড়দের পর্যবেক্ষণ করতে পারবেন: আইসিসি

Total
1
Share