জিতেও ছিটকে গেল মুম্বাই, শেষ চারে কোলকাতা

দিল্লিকে হারিয়ে সেরা দুই নিশ্চিত করল মুম্বাই

জিতলেও প্লে-অফে উঠার স্বপ্ন পূরণ হল না মুম্বাই ইন্ডিয়ান্সের। রানরেটে চতুর্থ স্থানে থেকে প্লে-অফে কোলকাতা নাইট রাইডার্স। হায়দ্রাবাদকে ৪২ রানে হারালেও কেকেআরের নেট রান রেটের ধারেকাছে যেতে পারেনি মুম্বাই। ইশান কিশান ও সুরিয়াকুমার যাদবের ব্যাটিং তান্ডবে মুম্বাইয়ের সংগ্রহ ২৩৫। জবাবে ১৯৩ রানে থামে হায়দ্রাবাদ।

আইপিএলের প্লে-অফে উঠে গেল কোলকাতা নাইট রাইডার্স। সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে মুম্বাই ইন্ডিয়ান্স ১৭১ রানে জিততে না পারায় নেট রান রেটের বিচারে প্লে-অফে চলে গেল এউইন মরগানের দল।

আবুধাবিতে টস জিতে ব্যাটিংয়ে নেমেই বিধ্বংসী মেজাজে ইনিংস শুরু করেন মুম্বাই ইন্ডিয়ান্সের দুই ওপেনার রোহিত শর্মা ও ইশান কিশান। মাত্র ১৬ বলে অর্ধশতরান পূর্ণ করে ফেলেন ইশান কিশান। ৮০ রানে প্রথম উইকেট পড়ে মুম্বাইয়ের। ১৮ রান করে আউট হন রোহিত শর্মা। এরপর হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে আসে ১০ রান। কাইরন পোলার্ড করতে পারেননি ১৩ রানের বেশি।

তবে ৩২ বলে ৮৪ রানের ইনিংস খেলে আউট হন ইশান কিশান। তাঁর এই ইনিংস সাজানো ১১ চার ও ৪ ছয়ে। এরপর তান্ডব চালান সুরিয়াকুমার যাদব। শেষ পর্যন্ত ৪০ বলে ৮২ রানের ইনিংস খেলে আউট হন সুরিয়াকুমার যাদব। ২৩৫ রানে থামে মুম্বাইয়ের ইনিংস।

বল হাতে সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন জেসন হোল্ডার। এছাড়া রাশিদ খান ও অভিষেক শর্মার দখলে ২টি করে উইকেট।

প্রথমে ব্যাট করে ৯ উইকেটে ২৩৫ তুলে ফেলেছিল মুম্বাই। প্লে-অফে যাওয়ার টিকিট পেতে হলে হায়দ্রাবাদকে আটকে রাখতে হত ৬৫ বা তারও কম রানে। কিন্তু জেসন রয় ও অভিষেক শর্মার ওপেনিং জুটিতেই মুম্বাইয়ের স্বপ্ন শেষ। ২০ ওভারে হায়দ্রাবাদের ইনিংস থামল ১৯৩ রানে। ৪২ রান শেষ ম্যাচ জিতল রোহিত শর্মার দল। টেবিলের পঞ্চম স্থানে এবারের আসর শেষ করল গতবারের চ্যাম্পিয়নরা।

মুম্বাইয়ের হয়ে বল হাতে জাসপ্রীত বুমরাহ, নাথান কোল্টার-নাইল ও জিমি নিশাম দুটি করে উইকেট নেন।

সংক্ষিপ্ত স্কোরঃ (৫৫তম ম্যাচ)

মুম্বাই ইন্ডিয়ান্সঃ ২৩৫/৯ (২০ ওভার) রোহিত ১৮, ইশান ৮৪, হার্দিক ১০, পোলার্ড ১৩, সুরিয়াকুমার ৮২; হোল্ডার ৪/৫২, রাশিদ ২/৪০, অভিষেক ২/৪, উমরান ১/৪৮

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ১৯৩/৮ (২০ ওভার) জেসন ৩৪, অভিষেক ৩৩, মানিশ ৬৯*, প্রিয়াম ২৯; নিশাম ২/২৮, বুমরাহ ২/৩৯, কোল্টার নাইল ২/৪০, বোল্ট ১/৩০

ফলাফলঃ মুম্বাই ইন্ডিয়ান্স ৪২ রানে জয়ী

ম্যাচ সেরাঃ ইশান কিশান (মুম্বাই ইন্ডিয়ান্স)।

৯৭ ডেস্ক

Read Previous

বিশ্বকাপে আফগানদের কোচিং কনসাল্টেন্ট অ্যান্ডি ফ্লাওয়ার

Read Next

একদিন পেছালো টাইগারদের দুবাই যাত্রা

Total
1
Share