জিতেও ২ রানের আক্ষেপ রাহুলের, চেন্নাইয়ের হারের হ্যাটট্রিক

featured updated v

চেন্নাইয়ের হারের হ্যাটট্রিক। ৪২ বল বাকি থাকতেই দাপটের সঙ্গে ম্যাচ জিতল পাঞ্জাব কিংস। চেন্নাইয়ের বিরুদ্ধে জিতলেও প্লে অফের দৌড় থেকে ছিটকে গেল পাঞ্জাব। অধিনায়োকচিত ইনিংসের সুবাদে লোকেশ রাহুল হলেন ম্যাচ সেরা ক্রিকেটার। ১৩টি ম্যাচে ৬২৬ রান করে ফের দখলে নিলেন অরেঞ্জ ক্যাপ।

লোকেশ রাহুলের ৯৮ রানের অধিনায়োকচিত ইনিংসে ভর করে ধোনির চেন্নাইকে হারাল পাঞ্জাব। ৯৮ রানে অপরাজিত থেকে ম্যাচের সেরার পুরস্কারও গেল রাহুলের ঝুলিতে। ম্লান হয়ে গেল ফাফ ডু প্লেসিসের লড়াকু ৭৬ রানের ইনিংস ও শারদুল ঠাকুরের ৩ উইকেট।

দুবাইয়ে টস জিতে পাঞ্জাব অধিনায়ক লোকেশ রাহুল ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ধোনিদের। ফাফ ডু প্লেসিসের ৫৫ বলে ৭৬ রানের ইনিংসে চেন্নাই নির্দিষ্ট ওভারের মাত্র ১৩৪ রান তুলতে সক্ষম হয়। ফাফ ছাড়া চেন্নাইয়ের একজন ব্যাটসম্যানও ২০ রানের গণ্ডি টপকাতে পারেননি।

পাঞ্জাবের হয়ে আরশদীপ সিং ও ক্রিস জর্ডন দুটি করে উইকেট পান।

চেন্নাইয়ের এই রান তাড়া করতে নেমে কার্যত কোনরকম বিপদে পড়তে হয়নি পাঞ্জাবকে। প্রথম থেকে শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন অধিনায়ক লোলেশ রাহুল। ৪২ বলে ৯৮ রানের অনবদ্য ইনিংস খেলেন। ৭টি চার ও ৮টি ছয় হাঁকান তিনি। ৪২ বল বাকি থাকতেই পাঞ্জাব ৬ উইকেট হাতে রেখে অনায়াসে ম্যাচ জিতে যায়।

চেন্নাইয়ের বোলারদের মধ্যে সফল কেবল শারদুল ঠাকুর। ২৮ রান খরচায় নেন ৩টি উইকেট। এছাড়া দীপক চাহার ৪৮ রান খরচে পান ১টি উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ (৫৩তম ম্যাচ)

চেন্নাই সুপার কিংসঃ ১৩৪/৬ (২০ ওভার) রুতুরাজ ১২, ডু প্লেসিস ৭৬, ধোনি ১২, জাদেজা ১৫*; জর্ডান ২/২০, আরশদীপ ২/৩৫, শামি ১/২২, রবি ১/২৫

পাঞ্জাব কিংসঃ ১৩৯/৪ (১৩ ওভার) রাহুল ৯৮*, মায়াঙ্ক ১২, মার্করাম ১৩; শারদুল ৩/২৮, দীপক ১/৪৮

ফলাফলঃ পাঞ্জাব কিংস ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ লোকেশ রাহুল (পাঞ্জাব কিংস)।

৯৭ ডেস্ক

Read Previous

রাজস্থানকে পাত্তা না দিয়ে কোলকাতার স্বস্তির জয়, বিপদে মুম্বাই

Read Next

ওমানে আজ টাইগারদের প্রস্তুতি ম্যাচ, দেখা যাবে সরাসরি

Total
1
Share