রাজস্থানকে পাত্তা না দিয়ে কোলকাতার স্বস্তির জয়, বিপদে মুম্বাই

featured photo updated v 4

গতরাতে রাজস্থান রয়্যালসকে ৮৬ রানের বিশাল ব্যবধানে পরাজিত করেছে কোলকাতা নাইট রাইডার্স। এই জয়ের পর নাইট রাইডার্সরা আইপিএলের প্লে অফের টিকিট নিশ্চিত করে ফেলেছে প্রায়। ৩.১ ওভারে ২১ রান দিয়ে শিভম মাভি একাই তুলে নেন ৪ উইকেট; জিতেছেন ম্যাচ সেরার পুরষ্কার।

চতুর্থ দল হিসাবে শেষ চারে যাওয়ার লড়াইয়ে ছিল কোলকাতা ও মুম্বাই। রাজস্থানকে হারিয়ে কোলকাতা এখন পয়েন্ট টেবিলের চার নম্বরে (১৪ ম্যাচে ১৪)।

এদিন টস জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন রাজস্থান অধিনায়ক সাঞ্জু স্যামসন। শারজাহতে প্রথমে ব্যাট করে কোলকাতা চার উইকেটে ১৭১ রান করে। আইয়ার ৩৮ রান করে ফিরলেও, নিজের অর্ধশতরান পূরণ করেন গিল। ৪৪ বলে চারটি বাউন্ডারি ও দুটি ছক্কার সাহায্যে ৫৬ রান করেন শুবমান গিল। ভেঙ্কটেশ আইয়ারের সঙ্গে উদ্বোধনী জুটিতে ৭৯ রান যোগ করেন তিনি।

জবাবে ব্যাট করতে নেমে রাজস্থান রয়্যালসের শুরুটা ভালো হয়নি। শুরু থেকেই একের পর এক উইকেট পড়তে থাকে। প্রথম ওভারেই আউট হয়ে যান যশস্বী জায়সওয়াল। সাকিব আল হাসানের বলে বোল্ড হন তিনি। অধিনায়ক সাঞ্জু স্যামসনও রান পাননি। ফলে ধাক্কা আর সামলে উঠতে পারেনি রাজস্থান।

রাহুল তেওয়াটিয়া সর্বোচ্চ ৪৪ রানের ইনিংস খেলেছেন। এছাড়া আর কেউই দলকে টেনে তুলতে পারেননি। শেষ পর্যন্ত রাজস্থান অলআউট হয়ে যায় ৮৫ রানে। কোলকাতা ম্যাচ জিতে নেয় ৮৬ রানে।

কোলকাতার হয়ে বল হাতে শিভম মাভি ৪ টি, লকি ফার্গুসন ৩টি উইকেট লাভ করেন। এছাড়া সাকিব আল হাসান ও বরুণ চক্রবর্তী ১টি করে উইকেট নেন।

কেকেআর এর এই ক্লিনিকাল জয়ে এখন মুম্বাইকে প্লে -অফে যেতে হলে সানরাইজার্স হায়দরাবাদকে প্রায় ১৭১ রানে পরাজিত করতে হবে; যা প্রায় অসম্ভব। আর মুম্বাই যদি পরে ব্যাট করে তাহলে প্লে-অফের কোনো সম্ভাবনা থাকবে না বর্তমান চ্যাম্পিয়নদের।

৯৭ ডেস্ক

Read Previous

বাংলা টাইগার্সে আফ্রিদি, আমির, সাইফউদ্দিন

Read Next

জিতেও ২ রানের আক্ষেপ রাহুলের, চেন্নাইয়ের হারের হ্যাটট্রিক

Total
7
Share