বিশ্বকাপের জন্য ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা

বিশ্বকাপের জন্য ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা

দ্য ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আজ টি-টোয়েন্টি বিশ্বকাপের রাউন্ড ১ ও সুপার টুয়েলভ ম্যাচগুলোর ম্যাচ অফিশিয়ালদের নাম জানিয়েছে। বিশ্বের সেরা ২০ ম্যাচ অফিশিয়াল (১৬ আম্পায়ার, ৪ ম্যাচ রেফারি) পরিচালনা করবেন বিশ্বকাপের ম্যাচগুলো।

১৬ আম্পায়ার মিলে মোট ৪৫ ম্যাচ পরিচালনা করবেন। তাদের মধ্যে আলিম দার, মারাইস এরাসমাস ও রড টাকার ৬ষ্ঠ বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপে ম্যাচ পরিচালনা করবেন।

করোনা পরবর্তী সময়ে এই প্রথম ম্যাচে নিরপেক্ষ আম্পায়ার থাকবে। ১৬ দলের প্রতিযোগিতা ওমান ও সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে ১৭ অক্টোবর, যা শেষ হবে ১৪ নভেম্বর ফাইনাল দিয়ে।

টুর্নামেন্টের প্রথম ম্যাচে (ওমান বনাম পাপুয়া নিউ গিনি) শ্রীলঙ্কার কুমার ধর্মসেনা থাকবেন। ২০১৯ বিশ্বকাপ ফাইনালে আম্পায়ারিং করেছিলেন ধর্মসেনা। ধর্মসেনার সঙ্গে থাকবেন নিউজিল্যান্ডের ক্রিস গাফফানি।

প্রথম ম্যাচে ম্যাচ রেফারি হিসাবে থাকবেন আরেক শ্রীলঙ্কান রঞ্জন মাদুগালে। টিভি আম্পায়ার হিসাবে থাকবেন রিচার্ড কেটেলবোরো, চতুর্থ আম্পায়ার হিসাবে থাকবেন আহসান রাজা।

২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে খেলা ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ এবারে সুপার টুয়েলভের ম্যাচে লড়বে। সে ম্যাচে আলিম দার ও মারিয়াস এরাসমাস থাকবেন আম্পায়ার হিসাবে। ম্যাচ রেফারি ডেভিড বুন, টিভি আম্পায়ার ক্রিস ব্রাউন।

রাউন্ড ১ ও সুপার টুয়েলভের ম্যাচের অফিশিয়ালদের নাম জানালেও সেমিফাইনাল ও ফাইনালে কারা পরিচালনা করবেন তা জানায় নি আইসিসি।

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এ ম্যাচ অফিশিয়াল-

ম্যাচ রেফারি- ডেভিড বুন, জেফ ক্রো, রঞ্জন মাদুগালে, জাভাগাল শ্রীনাথ।

আম্পায়ার- ক্রিস ব্রাউন, আলিম দার, কুমার ধর্মসেনা, মারিয়াস এরাসমাস, ক্রিস গাফফানি, মাইকেল গফ, আদ্রিয়ান হোল্ডস্টক, রিচার্ড ইলিংওর্থ, রিচার্ড কেটেলবোরো, নিতিন মেনন, আহসান রাজা, পল রেইফেল, লঙটন রেউসেরে, রড টাকার, জোয়েল উইলসন, পল উইলসন।

৯৭ প্রতিবেদক

Read Previous

শেষ বলের রোমাঞ্চে জিতল হায়দ্রাবাদ

Read Next

বিশ্বকাপে ‘১৬’ প্রস্তুতি ম্যাচ, সরাসরি দেখা যাবে ‘২’ টি

Total
18
Share