শেষ বলের রোমাঞ্চে জিতল হায়দ্রাবাদ

ব্যাঙ্গালোরকে বিদায় করে ফাইনালের খুব কাছে হায়দ্রাবাদ

তলানিতে থাকা সানরাইজার্স হায়দ্রাবাদের কাছে হেরে সেরা দুই’য়ে জায়গা হল না রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের। ভিরাট কোহলির দল গতরাতে হেরেছে ৪ রানে। শেষ ২ বলে দরকার ছিল ৬ রান। একটি বল ডট হয়। তবে শেষ বলে ছয় মারতে পারেননি এবি ডি ভিলিয়ার্স। ১৩ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরেই থাকলেন কোহলিরা।

প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ১৪১ রান তুলল সানরাইজার্স হায়দ্রাবাদ। শেষ পর্যন্ত এবি ডি ভিলিয়ার্সও ব্যাঙ্গালোরকে লক্ষ্যে পৌঁছে দিতে পারেননি৷ জেতার জন্য শেষ বলে ছয় রানের প্রয়োজন ছিল। তবে মাত্র ১ রান আসে। শেষ বলের থ্রিলারে কোহলিদের ৪ রানে হারের স্বাদ দিল হায়দ্রাবাদ।

টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত আরসিবি অধিনায়ক ভিরাট কোহলি। ওপেনিংয়ে এদিন জেসন রয়ের সঙ্গে নামেন অভিষেক শর্মা। কিন্তু মাত্র ১৩ রান করে জর্জ গার্টনের বলে আউট হন অভিষেক শর্মা। এরপর ইনিংসের রাশ ধরেন অধিনায়ক কেন উইলিয়ামসন ও জেসন রয়।

৭০ রানের এই জুটি ভাঙে কেন উইলিয়ামসনের (৩১) বিদায়ে। এরপর আর কোন ব্যাটসটসম্যান ক্রিজে দাঁড়াতে পারেনি। প্রিয়াম গার্গ আউট হন ১৫ রান করে। জেসন রয়ের অনবদ্য ইনিংসও থামে ৪৪ রানে। পরপর জোড়া উইকেট তুলে নেন ড্যান ক্রিস্টিয়ান। ঋদ্ধিমান সাহা (১০) ও জেসন হোল্ডার (১৬) কিছুটা লড়াই করেন। শেষ পর্যন্ত ১৪১ রানে থামে সানরাইজার্স হায়দ্রাবাদের ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি ব্যাঙ্গালোরেরও। অধিনায়ক ভিরাট কোহলি মাত্র ৫ রান করে ভূবনেশ্বরের কুমারের বলে আউট হন। রান পাননি তিনে নামা ড্যান ক্রিস্টিয়ানও (১)। ১২ রান করে উমরান মালিকের বলে আউট হন শ্রীকর ভরত।

পরপর তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আরসিবির ব্যাটিং লাইনআপ। এরপর দেবদূত পাডিকাল ও গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটে জুটি হয় ৫৪ রানের। তবে ম্যাক্সওয়েলের ২৫ বলে ৪০ রানের ঝড়ো ইনিংস শেষ হয় রান আউটে কাটা পড়ে। রাশিদ খানের শিকার হয়ে পাডিকাল ফেরেন ৪১ রানে। ১৪ রান আসে শাহবাজ আহমেদের ব্যাট থেকে। শেষে এবি ডি ভিলিয়ার্স ১৩ বলে ১৯ রান করলেও শেষ রক্ষা করতে পারেননি। ৪ রানে ম্যাচ জিতে মৌসুমের তৃতীয় জয় পায় সানরাইজার্স।

হায়দ্রাবাদের হয়ে বল হাতে ভুবনেশ্বর কুমার, জেসন হোল্ডার, সিদ্ধার্থ কউল, উমরান মালিক এবং রাশিদ খান একটি করে উইকেট নিয়েছেন।

৯৭ ডেস্ক

Read Previous

চোট নিয়ে দেশে ফিরলেন তামিম, ৩ সপ্তাহের জন্য মাঠের বাইরে

Read Next

বিশ্বকাপের জন্য ম্যাচ অফিশিয়ালদের নাম ঘোষণা

Total
1
Share