বিশ্বকাপ থেকে ভারতীয় বোর্ডের লাভ ১২ মিলিয়ন ডলার

টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপিং চূড়ান্ত করল আইসিসি

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২১ এর মুল আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) হলেও খেলা মাঠে গড়াবে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে। ৩৯ টি খেলা আয়োজন করে আমিরাত ক্রিকেট বোর্ড (ইসিবি) পাবে ৭ মিলিয়ন মার্কিন ডলার। বাংলাদেশের ৩ টি সহ রাউন্ড ১ এর মোট ৬ টি ম্যাচ আয়োজন করে ওমান ক্রিকেট (ওসি) পাবে ৪ লক্ষ মার্কিন ডলার।

১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপের মূল আয়োজক বিসিসিআই বিশ্বকাপ থেকে লাভ করবে ১২ মিলিয়ন মার্কিন ডলারের মত। যদিও এই আর্থিক পরিমাণ বিসিসিআই অনুমান করেছে যা তারা জানিয়েছে অ্যাপেক্স কাউন্সিলের সদস্যদের।

অ্যাপেক্স কাউন্সিলের সদস্যদের বিশদ বিবরণ লিখে এক মেইল পাঠিয়েছে বিসিসিআই। যেখানে তারা জানিয়েছে তারা আমিরাত ক্রিকেট বোর্ডকে ৭ মিলিয়ন মার্কিন ডলার দিচ্ছে। যেখানে ১.৫ মিলিয়ন হোস্টিং এর জন্য এবং ৫.৫ মিলিয়ন অপারেশন বাবদ। বিসিসিআই অপারেশনাল কস্ট হিসাবে ৪ লক্ষ মার্কিন ডলার দিচ্ছে ওমান ক্রিকেটকে।

এমনিতে আয়োজক হিসাবে বিসিসিআইয়ের পাবার কথা ১৩.৫ মিলিয়ন মার্কিন ডলার। যেখানে ১.৫ মিলিয়ন পাবে ইসিবি।

বিসিসিআই সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য ম্যাচগুলোর টিকিটিং স্বত্ত্ব দিয়েছে ইসিবিকে। তাই টিকিট বিক্রি করে যে লাভ হবে তার সবটা পাবে ইসিবিই। একইভাবে ওমানের ৬ টি ম্যাচের টিকিটিং স্বস্ত্ব থাকবে ওমান ক্রিকেটের কাছে।

বিসিসিআই অ্যাপেক্স কাউন্সিলের সদস্যদের জানিয়েছে মূলত করোনাকালীন সময়ে ক্রিকেটার ও স্টেকহোল্ডারদের নিরাপত্তার কথা মাথায় রেখেই বিসিসিআই ভারতে আয়োজন না করে মধ্যপ্রাচ্যে বিশ্বকাপ আয়োজন করছে।

তথ্যসূত্রঃ ক্রিকবাজ।

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসি প্লেয়ার অব দ্য মান্থঃ মনোনয়ন পেলেন নাসুম

Read Next

শ্রীলঙ্কা সফরের জন্য টাইগার যুবাদের স্কোয়াড ঘোষণা

Total
1
Share