ধাক্কা সামলে সাফল্য পেতে আশাবাদী মিকি আর্থার

শ্রীলঙ্কা মিকি আর্থার ট্রেনিং

টি-টোয়েন্টি বিশ্বকাপকে কেন্দ্র করে শ্রীলঙ্কার ক্রিকেটারদের নিয়ে বেশ জোরেশোরে প্রস্তুতি নিচ্ছেন কোচ মিকি আর্থার। ভালো ব্যাটিংয়ের পাশাপাশি শক্তিশালী বোলিং আক্রমণ নিয়ে বিশ্বকাপে বড় সাফল্য পেতে আগ্রহী তিনি।

২০১৪ সালের বিশ্বকাপ জিতলেও ২০১৬ সালে গ্রুপ পর্বই পার হতে পারেনি লঙ্কানরা। বাছাই পর্বে গ্রুপ-এ-তে অবস্থান তাদের, যেখানে প্রতিপক্ষ হিসেবে তারা পাচ্ছে নামিবিয়া,আয়ারল্যান্ড এবং দ্য নেদারল্যান্ডসকে।

‘আমি মনে করি, আমাদের ব্যাটিংটা যদি জায়গামত হয়, তাহলে আমাদের ভালো সাফল্য পাওয়ার সম্ভাবনা আছে, কেননা আমাদের বোলিং আক্রমণ বেশ শক্তিশালী। একইসাথে আমরা ফিল্ডিংয়েও উত্তরোত্তর উন্নতি করছি,’ বলেন আর্থার।

‘গত ৯ দিন ধরে ব্যাটিং নিয়ে আমরা কঠোর পরিশ্রম করছি। অনুশীলন ম্যাচের পাশাপাশি আসল ম্যাচেও খেলোয়াড়দের থেকে তাদের সেরাটা দেখতে চাই। আমরা এখন বেশ ভালো অবস্থানে আছি এবং আমি স্বস্তিবোধ করছি। যদিও এটি কাজের একটি উন্নতির ধারা মাত্র। এক্ষেত্রে কোন জাদুবিদ্যা নেই।’

ধানুশকা গুনাথিলাকা, কুশল মেন্ডিস এবং নিরোশান ডিকওয়েলাকে ছাড়া এবারের বিশ্বকাপ খেলতে হবে তাদের। কোচের কাছে তাদের অনুপস্থিতি একটি বড় ধাক্কা। জুন ইংল্যান্ড সফরে জৈব সুরক্ষা বলয়ের নিয়ম বহির্ভূত কাজ করায় ১ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ করা হয় তাদের। দলের অধিনায়ক এখন অলরাউন্ডার দাসুন শানাকা।

৯৭ ডেস্ক

Read Previous

মোসাদ্দেকের ঝড়ো ব্যাটিং, জয় ছাড়াই সিরিজ শেষ হল এইচপির

Read Next

ওমানে মঙ্গলবার শুরু টাইগারদের অনুশীলন

Total
16
Share