প্রত্যাবর্তনের ম্যাচে উজ্জ্বল সাকিব, জিতল কোলকাতা

নাইট রাইডার্স

সানরাইজার্স হায়দ্রাবাদকে গত রাতে হারিয়ে আইপিএলের প্লে-অফের দৌড়ে একধাপ এগোল কোলকাতা নাইট রাইডার্স। সেরা একাদশে ফিরেই বল হাতে উজ্জ্বল সাকিব। ম্যাচ উইনিং ইনিংসে ম্যাচ সেরার পুরষ্কার জিতলেন শুবমান গিল। রোমাঞ্চকর জয়ে টেবিলের চতুর্থ স্থান ধরে রাখল দুই বারের আইপিএল চ্যাম্পিয়নরা।

দুবাইয়ে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন কেন উইলিয়ামসন। কিন্তু সাউদি, মাভি, সাকিবদের দাপটে ব্যর্থ হায়দ্রাবাদের টপ অর্ডার। শুরুতেই হায়দ্রাবাদের ওপেনিং জুটি ভেঙে দেন টিম সাউদি। শূন্য রানে বিদায় নেন ঋদ্ধিমান সাহা। শিবম মাভির শিকার হয়ে ফেরার আগে জেসন রয়ের ব্যাট থেকে আসে ১০ রান।

নিজের ওভারেই দারুণ এক থ্রোতে কেন উইলিয়ামসনকে রান আউট করেন সাকিব। ম্যাচ তখন থেকেই নাইটদের দখলে। এরপর নিয়মিত ব্যবধানে একের পর এক উইকেট হারিয়ে কোনও রকমে ১০০ রানের গণ্ডী টপকায় সানরাইজার্স।

সর্বোচ্চ স্কোর অধিনায়ক কেন উইলিয়ামসনের (২৬)। এছাড়া আব্দুল সামাদ ২৫ ও প্রিয়ম গার্গের ব্যাট থেকে আসে ২১ রান। ৬ রান করে সাকিব আল হাসানের শিকার হন অভিষেক শর্মা। ২ রান করে বরুণ চক্রবর্তীর বলে আউট হন জেসন হোল্ডার। ১১৫ রানেই শেষ হয়ে যায় সানরাইজার্স হায়দ্রাবাদের ইনিংস।

নাইট রাইডার্স বোলারদের মধ্যে টিম সাউদি, শিবম মাভি, বরুণ চক্রবর্তী দুটি করে উইকেট নেন। একটি উইকেট পেলেন সাকিব আল হাসান। নিজের ৪ ওভারের কোটায় মাত্র ২০ রান খরচে সাকিব ঝুলিতে নেন এক উইকেট। সঙ্গে এক রান আউট।

১২০ বলে ১১৫ রান। ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ধীর গতিতে এগোচ্ছিল কোলকাতার ওপেনিং জুটি। তবে ভেঙ্কটেশ আইয়ারকে বেশিক্ষণ উইকেটে থাকার সুযোগ দেননি জেসন হোল্ডার। মাত্র ৮ রান করে প্যাভিলিয়নে ফেরেন ভেঙ্কটেশ। তিনে নামা রাহুল ত্রিপাঠী বিদায় নেন দ্রুত। রাশিদ খানের শিকার হয়ে ফেরার আগে তাঁর ব্যাট থেকে আসে ৭ রান।

এরপর শুবমান গিল আর নিতিশ রানার ব্যাটে চড়ে এগোতে থাকে কোলকাতা। সিদ্ধার্থ কৌল তুলে নেন শুবমান গিলের গুরুত্বপূর্ণ উইকেট। গিলের ৫৭ রানের ইনিংসে ছিল ১০টি চার। কিছুক্ষণের মধ্যে নীতিশ রানার উইকেটও হারায় নাইট শিবির। হোল্ডারের দ্বিতীয় শিকার হয়ে ফেরার আগে রানার ব্যাট থেকে আসে ২৫ রান।

শেষদিকে দীনেশ কার্তিক ১২ বলে ১৮ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ১৯.৪ ওভার পর্যন্ত ম্যাচ গড়ায়। তবে ৪ উইকেটে ১১৯ রান তুলে শেষ হাসি হাসে কোলকাতা।

সংক্ষিপ্ত স্কোরঃ (৪৯তম ম্যাচ)

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ১১৫/৮ (২০ ওভার) রয় ১০, উইলিয়ামসন ২৬, গার্গ ২১, সামাদ ২৫; সাউদি ২/২৬, বরুণ ২/২৬, মাভি ২/২৯, সাকিব ১/২০

কোলকাতা নাইট রাইডার্সঃ ১১৯/৪ (১৯.৪ ওভার) গিল ৫৭, রানা ২৫, কার্তিক ১৮*; হোল্ডার ২/৩২, রাশিদ ১/২৩, কৌল ১/১৭

ফলাফলঃ কোলকাতা নাইট রাইডার্স ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ শুবমান গিল (কোলকাতা নাইট রাইডার্স)।

৯৭ ডেস্ক

Read Previous

প্লে-অফ নিশ্চিত হল ভিরাট কোহলিদের

Read Next

গেইলকে পেছনে ফেলে বাবর আজমের দ্রুততম ৭ হাজারের রেকর্ড

Total
1
Share