প্লে-অফ নিশ্চিত হল ভিরাট কোহলিদের

featured photo updated v 2

রুদ্ধশ্বাস ম্যাচে পাঞ্জাব কিংসকে মাত্র ৬ রানে হারিয়ে প্লে-অফ নিশ্চিত হল ভিরাট কোহলিদের। অপরদিকে প্লে-অফের টিকিট পাওয়ার দৌড়ে থাকা পাঞ্জাবের সামনে থেকে সুযোগ চলে গেল। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের করা ১৬৪ রান টপকাতে যেয়ে তীরে এসে তরী ডুবল পাঞ্জাবের; ১৫৮ রানের বেশি করতে পারেনি তারা।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ব্যাঙ্গালোর অধিনায়ক ভিরাট কোহলি। গ্লেন ম্যাক্সওয়েল ও দেবদূত পাডিকালের ব্যাটে আরসিবি নির্ধারিত ওভারে সাত উইকেট হারিয়ে ১৬৪ রান তোলে।

উদ্বোধনী জুটিতে ৬৮ রান যোগ করেন কোহলি-পাডিকাল। তবে দলীয় ৬৮ রানের মাথায় জোড়া উইকেট হারিয়ে ফেলে আরসিবি। বিদায়ের আগে কোহলি ২৪ বলে ২৫ রান করেন এবং ড্যান ক্রিস্টিয়ান রানের খাতা না খুলেই প্যাভিলিয়নের রাস্তা দেখেন। দুজনকেই ফেরান মইসেস হেনরিকেস। এরপর দেবদূত পাডিকালও ৪০ রান করে হেনরিকেসের শিকার হন।

মিডল অর্ডারে ম্যাক্সওয়েল এবং ডিভিলিয়ার্স দলের রানের গতি বাড়ান। ম্যাক্সওয়েল ৫৭ রান করেন এবং এবি ডিভিলিয়ার্স একটি বাউন্ডারি এবং দুটি ওভার বাউন্ডারির মাধ্যমে ১৮ বলে ২৩ রান স্কোরবোর্ডে যোগ করেন।

বল হাতে পাঞ্জাবের হয়ে মোহাম্মদ শামি ও মইসেস হেনরিকস তিনটি করে উইকেট পেয়েছেন।

লক্ষ্য তাড়া করতে নেমে লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগারওয়ালের ব্যাটে উড়ন্ত শুরু পায় পাঞ্জাব। ১১ ওভারেই স্কোরবোর্ডে ৯১ রান তুলে ফেলেন তাঁরা। রাহুল ৩৫ বলে ৩৯ করে ফিরে যান। এরপর মায়াঙ্ক কিছুক্ষণ লড়াই চালিয়ে যান। তবে তাঁকেও ফিরতে হয় ৪২ বলে ৫৭ রান করে। তখন দলের স্কোর ১১৪।

কিন্তু মায়াঙ্ক ফেরার পর সেভাবে কোন ব্যাটসম্যানই দাঁড়াতে পারেননি। এইডেন মার্করাম (২০), সরফরাজ খান (০), শাহরুখ খান (১৬), হেনরিকসরা দলকে জয় এনে দিতে পারেননি। কোহলিদের দেওয়া ১৬৫ রানের লক্ষ্য মাত্রা তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৫৮ রানই সংগ্রহ করতে পেরেছে পাঞ্জাব। ৬ রানে গুরুত্বপূর্ণ জয়ে চেন্নাই ও দিল্লির পর তৃতীয় দল হিসেবে প্লে-অফের টিকিট নিশ্চিত করলো ব্যাঙ্গালোর।

ব্যাঙ্গালোরের হয়ে যুজবেন্দ্র চাহাল ২৭ রান খরচায় ৩ উইকেট তুলে নেন। এছাড়া জর্জ গার্টন ও শাহবাজ আহমেদ নেন একটি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ (৪৮তম ম্যাচ)

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১৬৪/৭ (২০ ওভার) ম্যাক্সওয়েল ৫৭, পাডিকাল ৪০, কোহলি ২৫, ডি ভিলিয়ার্স ২৩; হেনরিকস ৩/১২, শামি ৩/৩৯

পাঞ্জাব কিংসঃ ১৫৮/৬ (২০ ওভার) মায়াঙ্ক ৫৭, রাহুল ৩৯, মার্করাম ২০; চাহাল ৩/২৯

ফলাফলঃ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৬ রানে জয়ী

ম্যাচ সেরাঃ গ্লেন ম্যাক্সওয়েল (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর)।

৯৭ ডেস্ক

Read Previous

অনলাইনে টি-টোয়েন্টি বিশ্বকাপের টিকিট, সর্বনিম্ন মূল্য ৭০০ টাকা

Read Next

প্রত্যাবর্তনের ম্যাচে উজ্জ্বল সাকিব, জিতল কোলকাতা

Total
5
Share