বিসিবি নির্বাচনঃ সরে দাঁড়ালেন খালিদ হোসেন, নির্বাচন কমিশন বলছে নিয়ম বহির্ভূত

বিসিবি নির্বাচনঃ সরে দাঁড়ালেন খালিদ হোসেন, নির্বাচন কমিশন বলছে নিয়ম বহির্ভূত

আসন্ন বিসিবি নির্বাচনে পরিচালক পদের জন্য মনোয়নপত্র কেনেন ৩২ জন প্রার্থী। তবে প্রত্যাহারের শেষ দিনে জানা যায় ক্লাব ক্যাটাগরি থেকে শওকত আজিজ রাসেল নিজের নাম সরিয়ে নেন। এরপর নাম প্রত্যাহারের সুযোগ না থাকলেও আজ (৩ অক্টোবর) প্রধান নির্বাচন কমিশনারের কাছে চিঠি দিয়ে নিজের নাম প্রত্যাহার করে নেন ক্যাটাগরি-১ এর ঢাকা বিভাগের প্রার্থী খালিদ হোসেন।

তার নাম প্রত্যাহারের বিষয়ে অবশ্য নির্বাচন কমিশন বলছে আনুষ্ঠানিকভাবে কোনো সুযোগ নেই। যদিও সরে যাবেন কি যাবেন না সেটা তার একান্ত ব্যক্তিগত ব্যাপার। তবে নির্বাচনের প্রক্রিয়া তাকে প্রার্থী হিসেবে ধরেই এগোনোর কথা, অন্তত নিয়ম অনুসারে তাই হবে।

এ প্রসঙ্গে নির্বাচন কমিশনার মোহাম্মদ ইকরামুক হক বলেন, ‘নিয়মানুসারে কোনো প্রার্থী নিজের নাম প্রত্যাহার করতে পারতো ৩০ সেপ্টেম্বর, সেদিনই শেষ তারিখ ছিল। এখন উনি আসলে আনুষ্ঠানিকভাবে কার কাছে প্রত্যাহার করবে? তবে যেহেতু প্রত্যাহার করাটা উনার একান্ত ব্যক্তিগত ব্যাপার সেহেতু উনি করতেই পারেন।’

‘কিন্তু নির্বাচনের সব আয়োজন সম্পন্ন, সবকিছু যথারীতিই চলবে, উনি নিজেকে সরিয়ে নিলে সেটা উনার নিজস্ব ব্যাপার। আজকে আমাদের নির্বাচন কমিশনের একটা সভা আছে, আমি সেখানেই যাচ্ছি এখন। ওখানে আসলে বাদ বাকি আলোচনাটা হবে।’

ক্যাটাগরি-১ এ ঢাকা বিভাগে ২ পদের জন্য লড়ার কথা ৪ জন- তানভীর আহমেদ টিটু (নারায়নগঞ্জ), এ.এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ), সৈয়দ আশফাকুল ইসলাম টিটু (কিশোরগঞ্জ) ও মোহাম্মদ খালিদ হোসেন (মাদারীপুর)।

তবে মাদারীপুরের খালিদ সরে দাঁড়ানোয় সংখ্যাটা এখন তিন। অর্থাৎ ঢাকা বিভাগ থেকে দুইজন পরিচালক পদের জন্য নির্বাচন করছেন ৩ জন।

আগামী ৬ অক্টোবরের বিসিবি নির্বাচন সামনে রেখে গত ২৪ ও ২৫ সেপ্টেম্বর মনোয়নপত্র কিনেছেন ৩২ জন প্রার্থী। ২৭ সেপ্টেম্বর নির্ধারিত সময়ে ৩২ জনই মনোয়নপত্র জমা দেন।

তবে জমা দেওয়ার পরও নাম প্রত্যাহারের সুযোগ ছিল। ৩০ সেপ্টেম্বর বেলা ১২ টা পর্যন্ত শেষ সময় নির্ধারণ করে দিয়েছিল নির্বাচন কমিশন। যেখানে কেবল একজন মাত্র প্রার্থী নাম সরিয়ে নেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

দুবাইয়ে গুরুত্বপূর্ণ ম্যাচে সাকিবের প্রত্যাবর্তন!

Read Next

ব্যর্থতার দেওয়াল ভাঙতে দেশবাসীর দোয়া চাইলেন রিয়াদ

Total
15
Share