এমসিসিতে সাঙ্গাকারার স্থলাভিষিক্ত হলেন ক্লেয়ার কনর

ক্লেয়ার কনর

মর্যাদাপূর্ণ মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) সভাপতি হিসেবে দায়িত্ব নিয়েছেন ইংল্যান্ডের মহিলা অ্যাশেজ বিজয়ী সাবেক অধিনায়ক ক্লেয়ার কনর। প্রথম মহিলা প্রেসিডেন্ট হিসেবে ক্রিকেটের আইনকানুনের অভিভাবক সংস্থার আগামী এক বছর দায়িত্বে থাকবেন তিনি। লর্ডসে শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার কুমার সাঙ্গাকারার জায়গায় বসলেন ক্লেয়ার।

গতবছরই এমসিসির বার্ষিক সাধারণ সভায় সভাপতির জন্য মনোনীত হয়েছিলেন ক্লেয়ার কনর। তবে কোভিড-১৯ পরিস্থিতিতে দায়িত্ব গ্রহণ করতে পারেননি। তাই কুমার সাঙ্গাকারার মেয়াদ বেড়ে যায় আরও এক বছর। এরপর সদস্যদের অনুমোদন সাপেক্ষে গত ১ অক্টোবর থেকে দায়িত্ব গ্রহণ করেছেন ক্লেয়ার কনর।

ক্রিকেটের অভিজাত ক্লাবের বিশাল সম্মানের জায়গায় বসে নিজের রোমাঞ্চ প্রকাশ করেছেন ক্লেয়ার কনর,

‘এমসিসির সভাপতি হতে পেরে আমি সত্যিই গর্বিত। কুমার সাঙ্গাকারাকে ধন্যবাদ জানাতে চাই যে, এই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য আমার উপর আস্থা রাখার জন্য। খেলাধুলাকে আমি সারা জীবন ভালোবাসি।’

‘আমি আগামী ১২ মাসে ক্লাবের নেতৃত্ব এবং কমিটির সাথে কাজ করার জন্য ড্রেসিংরুম এবং বোর্ডরুম থেকে আমার অভিজ্ঞতার পরিসর তুলে আনার চেষ্টা করব। আমি সত্যিই এমসিসির অংশ হওয়ার জন্য উন্মুখ।’

ক্লেয়ার কনর ১৯৯৫ সালে মাত্র ১৯ বছর বয়সে ইংল্যান্ড নারী দলে অভিষেক করেন এবং ২০০০ সালে অধিনায়কত্বের দায়িত্ব গ্রহণ করেন। এক বছর পরে অস্ট্রেলিয়ার বিপক্ষে লর্ডসে ইংল্যান্ডকে নেতৃত্ব দেন। ৪২ বছর পর ২০০৫ সালে তাঁর নেতৃত্বেই অ্যাশেজ ট্রফি জিতে ইংলিশ নারী দল।

ইংল্যান্ডের হয়ে ১৬ টেস্ট, ৯৩ ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টি খেলা কনর অবসরের পর ২০০৭ সাল থেকে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের মহিলাদের ক্রিকেট ডিরেক্টরের পদেও নিযুক্ত রয়েছেন।

৯৭ ডেস্ক

Read Previous

তুষার ইমরানকে দিয়ে পারফরম্যান্স মূল্যায়নের ব্যাখ্যা দিলেন রাজ্জাক

Read Next

বন্ধুত্বের টানে মরুর বুকে বাংলাদেশের পতাকা উড়াচ্ছেন রাশেদ

Total
13
Share