ফিটনেস টেস্টে প্রথম দিনেই উতরে গেলেন নাসিররা, সন্তুষ্ট রাজ্জাক

ফিটনেস টেস্টে প্রথম দিনেই উতরে গেলেন নাসিররা, সন্তুষ্ট রাজ্জাক

আসন্ন জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) সামনে রেখে শুরু হয়েছে ক্রিকেটারদের ফিটনেস টেস্ট। আজ (২ অক্টোবর) প্রথম দিনে মিরপুরে অংশ নিয়েছে ঢাকা, ঢাকা মেট্রো, রাজশাহী, রংপুর বিভাগের ক্রিকেটাররা। ফিটনেস টেস্ট দেখভাল করা নির্বাচক আব্দুর রাজ্জাক বলছেন ক্রিকেটারদের ফিটনেসের অবস্থা বেশ সন্তোষজনক।

চলতি মাসের ১৫-১৭ অক্টোবর সময়কালে মাঠে গড়াতে পারে এবারের লিগ। বেশ কয়েক বছর ধরেই প্রথম শ্রেণির ক্রিকেট সামনে রেখে ফিটনেস পরীক্ষায় বাড়তি গুরুত্ব দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত মৌসুম থেকে ফিটনেস পরীক্ষায় বিপে পরিবর্তে ইয়ো ইয়ো টেস্ট যুক্ত হয় বাংলাদেশ ক্রিকেটে। এবারও চলছে ইয়ো ইয়ো টেস্টই, আগামী ৪ অক্টোবর পর্যন্ত চলবে দলগুলোর ফিটনেস টেস্ট।

প্রথমদিনের টেস্টে খারাপ করা ক্রিকেটার চখে পড়েনি আব্দুর রাজ্জাকের। ফিটনেস টেস্টের সময় উপস্থিত থাকা ট্রেনাররাও জানিয়েছেন এবার বেশ দারুণ অবস্থা দেখছেন ক্রিকেটারদের ফিটনেসের।

মূলত এবার ফিটনেস টেস্টের আগে দেওয়া বাড়তি সময়ের কারণেই এমনটা হচ্ছে বলে ধারণা। যার ফলে নিজেদের প্রস্তুত করার জন্য সময় পেয়েছিল ক্রিকেটাররা। চূড়ান্ত ফল জানা না গেলেও সাম্প্রতিক সময়ে অক্রিকেটীয় কারণে বিতর্কিত নাসির হোসেন ১৭ এর বেশি পয়েন্ট তুলে উতরে গেছেন। যেখানে মুক্তার আলি ২০.১, আবু হায়দার রনি ১৯.৩, প্রীতম কুমার ২০.৭ পর্যন্ত তোলেন।

ফিটনেস টেস্ট শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে নির্বাচক আব্দুর রাজ্জাক বলেন, ‘সবার মোটামুটি খুব ভালো এবার, বিশেষ ভালো হওয়ার আরও একটা বড় কারণ যেটা আমাদের লাস্ট অনেকদিন ধরে ওরা ফিটনেস ক্যাম্প করেছে প্রত্যেকটা টিম। ক্রিকেট বোর্ড থেকে এটা আয়োজন করা হয়েছিল। যে কারণে আমি এখনো পর্যন্ত যতগুলো দেখেছি যারা যারা দিয়েছে আসলে কেউ খারাপ করেনি।লক্ষ্যের চেয়ে ওপরে আছে সবার নম্বর। এটা ইতিবাচক দিক।’

‘আগে দেখা যেত অনেকে ভালো করছে না বা ফিটনেস ভালো নয় দেখে বাদ পড়ছে। আমার মনে হয় না এবার ওরকম কোনো পরিস্থিতিতে পড়তে হবে। বাকিটা পুরো রিপোর্ট পেলে বোঝা যাবে। আমি নিশ্চিত যে মোটামুটি সবাই উতরে গেছে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে নতুন ‘৫’ নাম

Read Next

তুষার ইমরানকে দিয়ে পারফরম্যান্স মূল্যায়নের ব্যাখ্যা দিলেন রাজ্জাক

Total
1
Share