পরবর্তী ম্যাচেই সাকিবকে খেলানোর আভাস দিলেন কেকেআর কোচ

পরবর্তী ম্যাচেই সাকিবকে খেলানোর আভাস দিলেন কেকেআর কোচ

১২ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার ৪ নম্বরে এখন কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। তবে সমান ম্যাচ খেলে একই পয়েন্ট পাঞ্জাব কিংসের, একই পয়েন্ট নিয়ে আছে ১ ম্যাচ কম খেলা মুম্বাই ইন্ডিয়ান্সও। তাই আইপিএলের প্লেঅফে খেলার সমীকরণ কেকেআরের জন্য কঠিনই বটে।

ফর্মে নেই দলটির অধিনায়ক এউইন মরগান। এমতাবস্থায় তাকে না খেলিয়ে সাকিব আল হাসানকে খেলানোর কথা উঠছে জোরেশোরেই। মাত্র ৩ ম্যাচে সুযোগ পাওয়া সাকিব সংযুক্ত আরব আমিরাতে খেলার সুযোগ পাননি এক ম্যাচেও।

তবে দলটির কোচ ব্রেন্ডন ম্যাককুলাম বলছেন সাকিব পরবর্তী ম্যাচের জন্য বিবেচনায় আছেন। পাঞ্জাব কিংসের বিপক্ষে ম্যাচ হারার পর সংবাদ সম্মেলনে এই কথা জানান ম্যাককুলাম।

ম্যাককুলাম বলেন, ‘সাকিব নিশ্চিতভাবেই সিলেকশনের জন্য অ্যাভেইলেবল। আমাদের স্কোয়াডে অনেক অপশন আছে। কোচ হিসাবে আপনাকে অনেক সময় গাট ফিলিংয়ের কথা শুনতে হয়।’

পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে টিম সেইফার্টকে খেলানোর পেছনে সিপিএলে তার ফর্মকে বিবেচনায় এনেছিলেন ম্যাককুলাম।

‘টিম সেইফার্ট সিপিএলে দারুণ খেলেছে। সিপিএলে ত্রিনবাগো নাইট রাইডার্সে মিডল অর্ডারে খেলে সে বেশ ভালো করেছে।’

সাকিবকে স্কিলফুল আখ্যা দিয়ে ম্যাককুলাম বলেন সাকিব মূলত টপ অর্ডারে ব্যাট করার জন্য পারফেক্ট হলেও যেকোন পজিশনে তিনি খেলতে পারেন।

‘যেটা বলছিলাম, সাকিব সবসময়ই সেরা একাদশে থাকার জন্য বিবেচনায় থাকে। কারণ তার স্কিল, সে দারুণ বাঁহাতি অর্থোডক্স স্পিনার ও একজন মিডল অর্ডার ব্যাটসম্যান। সেরা তিনে সে ব্যাট করার জন্য বেশি কার্যকরী তবে এমন নয় যে দলের প্রয়োজনে অন্য পজিশনে ব্যাট করতে পারবে না।’

‘পরবর্তী ম্যাচের জন্য সে নিশ্চিতভাবেই বিবেচনায় থাকবে যখন আমরা টিম সিলেকশন নিয়ে বসব।’

আগামীকাল রাত ৮ টায় সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হবে কোলকাতা নাইট রাইডার্স। ইতোমধ্যেই প্লে অফ খেলার দৌড় থেকে ছিটকে গেছে সানরাইজার্স হায়দ্রাবাদ।

৯৭ ডেস্ক

Read Previous

শেষ ওভারের রোমাঞ্চে কোলকাতাকে হারাল পাঞ্জাব

Read Next

শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডে নতুন ‘৫’ নাম

Total
1
Share