বিশ্বকাপে কোহলির উইকেটে চোখ শরিফুলের

বিশ্বকাপে কোহলির উইকেটে চোখ শরিফুলের

গত বছর মাতিয়েছেন যুব বিশ্বকাপ, এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবেন জাতীয় দলের হয়ে। বাঁহাতি পেসার শরিফুল ইসলাম রোমাঞ্চিত দেড় বছরের মাথায় মূল বিশ্বকাপ খেলার দ্বারপ্রান্তে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে নিতে চান ভিরাট কোহলির উইকেট।

ইতিহাস গড়ে বাংলাদেশের যুবারা বিশ্বকাপ জিতেছে ভারতকে হারিয়ে। যে বিশ্বকাপে আগ্রাসী শরিফুল সামনে এসেছেন দর্শকদের। এরপর ঐ দলের প্রথম ক্রিকেটার হিসেবে জাতীয় দলের জার্সিটা শরিফুলই গায়ে জড়ান।

চলতি বছর মার্চে নিউজিল্যান্ড সফরে টি-টোয়েন্টি দিয়ে অভিষেক। এখনো পর্যন্ত খেলেছেন ১ টেস্ট, ৪ ওয়ানডে ও ১১ টি-টোয়েন্টি। ২০ বছর বয়সী এই তরুণ পেসার আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডেও অনেকটা অটোমেটিক চয়েজ হিসেবেই সুযোগ পান।

৩ অক্টোবর ওমানের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ দল। সেখানে ক্যাম্পের পাশাপাশি সংযুক্ত আরব আমিরাতে আছে দুইটি প্রস্তুতি ম্যাচও। আর ১৭ অক্টোবর থেকে ওমানে শুরু হবে বাছাই পর্ব। বাছাই পর্ব উতরাতে পারলে বাংলাদেশ খেলবে সুপার টুয়েলভসে।

সুপার টুয়েলভসে বাংলাদেশের প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও রাউন্ড ১ এ এ গ্রুপের একটি দল। যেখানে সুযোগ পেলে কোহলির উইকেট নিতে চান শরিফুল।

আজ (১ অক্টোবর) মিরপুরে সাংবাদিকদের তিনি বলেন, ‘২ বছর আগে যুব বিশ্বকাপ খেলেছি। তার আগে অন্যরকম অনুভূতি ছিল। এখানেও একই অনুভূতি। ভালোলাগা কাজ করছে। ভারতের সাথে খেললে অবশ্যই চেষ্টা করব ভিরাট কোহলির উইকেট নিতে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

কিপিং ছেড়ে ব্যাটসম্যান হিসেবে অনেক বেশি দিতে চান মুশফিক

Read Next

রানের চেয়ে চট্টগ্রামে ম্যাচ খেলাতেই মুশফিকের বেশি নজর ছিল

Total
11
Share