বিসিবি নির্বাচনঃ ভোটের লড়াইয়ে টিকে রইলেন যারা

বিসিবি লোগো

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর পরিচালনা পরিষদ ২০২১ এর নির্বাচনী তফসিল অনুযায়ী ৩০ সেপ্টেম্বর সকাল ১০ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত সময় নির্ধারিত ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের জন্য। সেই সময়ে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন কেবল ১ জন।

পদের চেয়ে বেশি প্রার্থী থাকা ক্যাটাগরিতে নির্বাচনের লড়াই হবে। সেই লড়াইয়ে টিকে আছেন যারা-

ক্যাটাগরি-১ এ (আঞ্চলিক ও জেলা ক্রিকেট সংস্থার প্রতিনিধি)- ঢাকা বিভাগে ২ পদের জন্য লড়বেন ৪ জন- তানভীর আহমেদ টিটু (নারায়নগঞ্জ), এ.এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ), সৈয়দ আশফাকুল ইসলাম টিটু (কিশোরগঞ্জ) ও মোহাম্মদ খালিদ হোসেন (মাদারীপুর)।

রাজশাহী বিভাগের ১ পদের জন্য লড়বেন ২ জন- সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট (রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থা) ও সাইফুল আলম স্বপন চৌধুরী (পাবনা জেলা ক্রীড়া সংস্থা)।

কোন প্রতিদ্বন্দ্বীতা না থাকায় নির্বাচন দরকার হচ্ছে না সিলেট (১), চট্টগ্রাম (২), খুলনা (২), বরিশাল (১) ও রংপুর (১) বিভাগে।

ক্যাটাগরি-২ এ (ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি) এর ১২ টি পদে নির্বাচন করছেন ১৬ জন- নাজমুল হাসান পাপন এমপি (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড), মাহবুব উল আনাম ও মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভুইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমী) ও মনজুর আল্পম মনজু (আসিফ শিফা ক্রিকেট একাডেমী)।

শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব) মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

এবারের নির্বাচনে নিশ্চিতভাবে আকর্ষণের কেন্দ্রবিন্দুতে থাকবে পরিচালক ক্যাটাগরি-৩ (অন্যান্য প্রতিনিধি)। সাবেক ক্রিকেটার, অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের বিপরীতে লড়ার জন্য মনোনয়ন কিনেছেন বিশিষ্ট কোচ ও ক্রীড়া বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম। এই ক্যাটাগরিতে এই ১ পদেই নির্বাচন হবে।

আগামী ৬ অক্টোবর সকাল ১০ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত বিসিবির বোর্ড রুমে ক্যাটাগরি-১ (ঢাকা ও রাজশাহী বিভাগ), ক্যাটাগরি-২ ও ক্যাটাগরি-৩ এর ভোট গ্রহণ করা হবে। ৭ অক্টোবর আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হবে ফল।

৯৭ প্রতিবেদক

Read Previous

বিশ্বকাপে ফোকাস করতে আইপিএল ছাড়লেন ক্রিস গেইল

Read Next

ব্রাভোর ভিডিও দেখে প্রস্তুত হচ্ছেন সাইফউদ্দিন

Total
27
Share