ধোনির ছক্কায় প্লে-অফে চেন্নাই সুপার কিংস

চেন্নাই সুপার কিংস

গতরাতে টেবিলের ‘লাস্ট বয়’ সানরাইজার্স হায়দ্রাবাদকে ৬ উইকেট হারিয়ে প্লে-অফ নিশ্চিত করল ধোনির চেন্নাই সুপার কিংস। হায়দ্রাবাদের ১৩৪ রানের জবাবে চেন্নাইয়ে ইনিংস শেষ হয় ১৯.৪ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৩৯ রানে। বল হাতে দাপট দেখানো জশ হ্যাজলউড হয়েছেন ম্যাচ সেরা।

আইপিএলের পয়েন্ট তালিকায় এই ম্যাচ জিতে শীর্ষে রয়েছে চেন্নাই সুপার কিংস। ১১ ম্যাচে ৯টিতে জয় পেয়ে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ধোনির দল। রান রেটেও অনেকটা এগিয়ে বাকি দলের তুলনায়। অন্যদিকে ১১ ম্যাচের মধ্যে ৯ ম্যাচেই হারের মুখ দেখল সানরাইজার্স অফিশিয়ালি টুর্নামেন্ট থেকে ছিটকে গেল সানরাইজার্স হায়দ্রাবাদ।

শারজাহতে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন মাহেন্দ্র সিং ধোনি। আর অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণও করেন তাঁর বোলাররা। শুরুতেই জশ হ্যাজেলউডের বলে আউট হন জেসন রয় (২)। এরপর ১১ রানে ফিরে যান অধিনায়ক কেন উইলিয়ামসন।

ঋদ্ধি ছাড়া অন্যান্য ম্যাচের মতো সানরাইজার্সের টপ অর্ডারে রান পেলেন না কোন ব্যাটসম্যান। ঋদ্ধিমান সাহা ওপেন করতে নেমে ৪৬ বলে ৪৪ রান করলেও সেটা চেন্নাইয়ের বিরুদ্ধে লড়াই করার জন্য যথেষ্ট ছিল না। শেষে ১৮ করে রান করলেন অভিষেক শর্মা ও আব্দুল সামাদ। ১৭ রান করেন রাশিদ খান ও ৫ করেন হোল্ডার। ফলে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৪ রানেই থেমে যায় হায়দ্রাবাদ।

বল হাতে চেন্নাইয়ের জশ হ্যাজেলউড ২৪ রানে ৩ উইকেট নিলেন তিনি। ডোয়াইন ব্রাভো নিয়েছেন ১৭ রানে ২ উইকেট। ১টি করে উইকেট পান রবীন্দ্র জাদেজা ও শারদুল ঠাকুর।

মাত্র ১৩৫ রান তাড়া করতে নেমে ঝড়ের গতিতে রান তুলতে শুরু করেন ছন্দে থাকা দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় ও ফাফ ডু’প্লেসিস। ১০ ওভারে দ্রুত ৭৫ রান তুলে হায়দ্রাবাদকে ম্যাচ থেকে ছিটকে দেন। রুতুরাজ ৪৫ রান করে জেসন হোল্ডারের বলে আউট হন। ডু প্লেসিস ৪১ রান করে সাজঘরে ফিরে যান। মইন আলি ও সুরেশ রায়না দ্রুত আউট হন। ফলে একটা সময় ১০৮ রানে ৪ উইকেট হারায় সিএসকে।

আম্বাতি রায়াডু ১৩ বলে ১৭ ও ধোনি ১১ বলে ১৪ রানে অপরাজিত থাকেন। ছয় মেরে দলকে ম্যাচ জিতিয়ে দেন চেন্নাই অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। এই ম্যাচ জেতার ফলে ১১ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে লিগ টেবিলে শীর্ষে রয়ে গেল চেন্নাই সুপার কিংস।

সংক্ষিপ্ত স্কোরঃ

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ১৩৪/৭ (২০ ওভার) ঋদ্ধিমান ৪৪, অভিষেক ১৮; হ্যাজলউড ২৪/৩, ব্রাভো ১৭/২

চেন্নাই সুপার কিংসঃ ১৩৯/৪ (১৯.৪ ওভার) গাইকোয়াড় ৪৫, ডু প্লেসিস ৪১, মঈন ১৭, রাইডু ১৭*, ধোনি ১৪*; হোল্ডার ২৭/৩, রশিদ ২৭/১

ফলাফলঃ চেন্নাই সুপার কিংস ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ জশ হ্যাজলউড (চেন্নাই সুপার কিংস)।

৯৭ ডেস্ক

Read Previous

মুমিনুলের সেঞ্চুরিতে ম্লান তানজিদ, ইমনের অনবদ্য ইনিংস

Read Next

কোহলির অধিনায়কত্ব নিয়ে বিসিসিআইয়ে পুজারা-রাহানের অভিযোগ!

Total
17
Share