মুমিনুলের সেঞ্চুরিতে ম্লান তানজিদ, ইমনের অনবদ্য ইনিংস

মুমিনুলের সেঞ্চুরিতে ম্লান তানজিদ, ইমনের অনবদ্য ইনিংস

মুমিনুলের সেঞ্চুরি, শান্ত-মুশফিকের ফিফটি। চট্টগ্রামে বড় সংগ্রহ বাংলাদেশ এ দলের। তানজিদ হাসান তামিম ও পারভেজ ইমনের অনবদ্য ইনিংসের পরও হারতে হল এইচপিকে। ৩০ রানে জিতল মুমিনুল হকের দল।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ ‘এ’ দল। মুমিনুল-শান্তর উদ্বোধনী জুটিতেই স্কোরবোর্ডে ১৫৪ রান। নাজমুল হোসেন শান্তর বিদায়ে ভাঙে এই জুটি।

ওপেনার মুমিনুল হক ১২৮ রানের অনবদ্য এক ইনিংস খেলেন। ১২১ বলে তাঁর এই ইনিংস সাজানো ১১ চার ও ২ ছয়ে। আরেক ওপেনার নাজমুল হোসেন শান্তর ব্যাট থেকে আসে ৬৭ রান। তিনে নেমে মুশফিক করেন ৫২ বলে ৬৩।

কোন রান যোগ করার আগেই বিদায় নেন ইমরুল কায়েস। মোহাম্মদ মিঠুন করেন ১৫ বলে ২৫ রান। শেষদিকে মোসাদ্দেক হোসেনের ১৩ ও ইরফান শুক্কুরের অপরাজিত ১০ রানের সুবাদে নির্ধারিত ৫০ ওভারে বাংলাদেশ ‘এ’ দল ৭ উইকেট হারিয়ে সংগ্রহ করে ৩২২ রান।

এইচপি দলের হয়ে বল হাতে উজ্জ্বল রেজাউর রহমান। ৪২ রান খরচায় দখলে নেন ৪ উইকেট। এছাড়া সুমন খান, আমিনুল ইসলাম বিপ্লব ও রুহেল মিয়া নেন একটি করে উইকেট।

বাংলাদেশ এ দলের ছুঁড়ে দেওয়া বড় লক্ষ্য তাড়া করতে নেমে তানজিদ হাসান তামিম ও পারভেজ হোসেন ইমনের ব্যাটে উড়ন্ত সূচনা পায় এইচপি। তবে ১৩৬ রানে ভাঙে উদ্বোধনী জুটি। ৭৭ রানের ইনিংসে থামেন ইমন। ৮ রানের বেশি করতে পারেননি শাহাদত হোসেন। অনবদ্য এক ক্যাচ লুফে নিলেন মুশফিকুর রহিম। শতক হাঁকানোর পথে থাকা তানজিদ হাসান তামিম প্যাভিলিয়নে ফেরেন ৮৬ রানে।

১ রানের আক্ষেপ তৌহিদ হৃদয়ের। রুবেল হোসেনের শিকার হয়ে ফেরার আগে ৫৬ বলে ১ চার ও ১ ছয়ের সাহায্যে ৪৯ রান করেন হৃদয়। যথাক্রমে ১১ করে রান পেয়েছেন ইয়াসির আলি ও শামিম হোসেন। আকবর আলির ব্যাট থেকে আসে ১৫ রান। কেউই বড় ইনিংস খেলতে না পারায় ২৯২ রানের বেশি সংগ্রহ করতে পারেনি বিসিবি এইচপি দল। ৩০ রানের জয় তুলে নিল মুমিনুল হকেক নেতৃত্বাধীন বাংলাদেশ এ দল।

বল হাতে নজর কাড়লেন রুবেল হোসেন; সর্বোচ্চ ৩ উইকেট তাঁর দখলে। নাইম হাসান ও কামরুল ইসলাম রাব্বি নেন দুটি করে উইকেট। এছাড়া মিঠুন ও তাইজুলের ঝুলিতে ১টি করে।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ এ দলঃ ৩২২/৭ (৫০ ওভার) মুমিনুল ১২৮, শান্ত ৬৭, মুশফিক ৬২, ইমরুল ০, মিঠুন ২৫, মোসাদ্দেক ১৩; রেজাউর ৪/৪২, সুমন ১/৫৮, বিপ্লব ১/৪৯, রুহেল ১/৭৩

বিসিবি এইচপিঃ ২৯২/৯ (৫০ ওভার) তানজিদ ৮৬, ইমন ৭৭, তৌহিদ ৪৯, ইয়াসির ১১, শামিম ১১, আকবর ১৫; রুবেল ৩/৬৯, নাইম ২/৪৯, রাব্বি ২/৪৫, মিঠুন ১/৩৭, তাইজুল ১/৪৭

ফলাফলঃ বাংলাদেশ এ দল ৩০ রানে জয়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

ফের ব্যর্থ তামিম, থারাঙ্গার অনবদ্য ব্যাটিংয়ে ম্যাচ হল টাই

Read Next

ধোনির ছক্কায় প্লে-অফে চেন্নাই সুপার কিংস

Total
3
Share