পাকিস্তান সফর বাতিল করায় ক্ষমা চাইলেন ইসিবি চেয়ারম্যান

পাকিস্তান সফর বাতিল করায় ক্ষমা চাইলেন ইসিবি চেয়ারম্যান

ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের পাকিস্তান সফর বাতিল নিয়ে বেশ ক্ষুব্ধ পাকিস্তানি সমর্থকরা। তবে পাকিস্তানি সমর্থকদের কাছে ক্ষমা চেয়েছেন ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) চেয়ারম্যান ইয়ান হোয়াটমোর।

২০২২ সালে পাকিস্তানে ইংল্যান্ড দল একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবে বলেও প্রতিজ্ঞা করেছেন হোয়াটমোর।

‘আমাদের সিদ্ধান্তের কারণে যারা কষ্ট পেয়েছেন, তাদের কাছে আমরা অত্যন্ত দুঃখিত। বিশেষ করে পাকিস্তানি সমর্থকদের প্রতি আমাদের দুঃখ প্রকাশ করছি। বোর্ডের এ সিদ্ধান্ত নেওয়াটা বেশ কঠিন ছিল। তবে খেলোয়াড় ও স্টাফদের স্বাস্থ্যের কথা ভেবে আমরা এ সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছিলাম।’

‘নিজস্ব বিচার বুদ্ধি দিয়ে বোর্ড এ সিদ্ধান্ত নিয়েছে। আমরা প্রথমে সিদ্ধান্ত নিয়েছিলাম খেলোয়াড়দের সফরে পাঠাবো, কিন্তু পরবর্তীতে তা আর সম্ভব হয়নি। তবে আগামী বছর পাকিস্তানে আমরা একটি পূর্ণাঙ্গ সিরিজ খেলবো বলে প্রতিজ্ঞা করছি। যেকোন প্রক্রিয়ায় ইসিবি এ কার্যক্রম প্রস্তুতিতে সচেষ্ট থাকবে,’ ডেইলি মেইলকে জানান হোয়াটমোর।

ইসিবি চেয়ারম্যানের ক্ষমা প্রার্থনার মধ্য দিয়ে পাকিস্তানের জন্য ‘কূটনৈতিক জয়’ বলে উল্লেখ করেছেন পাকিস্তানের তথ্য মন্ত্রী ফাওয়াদ হুসাইন।

‘ইসিবি থেকে ক্ষমা প্রার্থনা এবং আগামী বছর পাকিস্তানের পূর্ণাঙ্গ সিরিজের প্রতিশ্রুতি আমাদের জন্য অনেক বড় সাফল্য। সকল খেলোয়াড়, কূটনীতিবিদ এবং আন্তর্জাতিক গণমাধ্যম কর্মীদের প্রতি কৃতজ্ঞতা, যারা পাকিস্তানের পাশে থেকে সরব হয়েছিলেন। পাকিস্তানের বিপক্ষে আরেকটি ষড়যন্ত্রের সমাপ্তি ঘটলো,’ বলেন ফাওয়াদ হুসাইন।

৯৭ ডেস্ক

Read Previous

মিরপুরে তাসকিন-সোহানদের কোচের ভূমিকায় মাশরাফি

Read Next

তাসকিনের ভান্ডারে মুস্তাফিজের অস্ত্র যোগ করতেই এসেছেন মাশরাফি

Total
6
Share