মিরপুরে তাসকিন-সোহানদের কোচের ভূমিকায় মাশরাফি

মিরপুরে তাসকিন-সোহানদের কোচের ভূমিকায় মাশরাফি

সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ হলেও মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বিসিবি কার্যালয় এখন সরব আসন্ন নির্বাচন নিয়ে। আজ (৩০ সেপ্টেম্বর) সকাল থেকেই ছিল সে আমেজই। পরিচালক প্রার্থীদের নাম প্রত্যাহারের শেষ সময় ছিল দুপুর ১২ টা পর্যন্ত। সময় শেষে নির্বাচন কমিশনের রিটার্নিং অফিসার ব্রিফ করে জানিয়েও দিলেন সর্বশেষ তথ্য। এ নিয়েই মূলত ব্যস্ত উপস্থিত সংবাদ কর্মীরা। তবে তার কিছুক্ষণ পরেই দেখা যায় মাশরাফি বিন মর্তুজাকে।

এমনিতে অনুশীলন করতে মিরপুরে আসেন না লম্বা সময়। তার উপর বর্তমানে নির্বাচনী হাওয়ায় উত্তাল ক্রিকেট পাড়া। ঠিক এই সময় তাকে বিসিবি কার্যালয় তথা শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দেখে অবাকই হতে হয়েছে। সব ক্যামেরার ফোকাস তাকে ঘিরে, সংবাদ কর্মীদের উৎসুক চোখ নজরে নজরে রাখছিল তাকে।

নির্বাচনী কোনো ইস্যুতে যে দেশের অন্যতম সফল এই অধিনায়ক বিসিবিতে আসেননি সেটা অনুমেয়ই ছিল। মিনিট কয়েকের মধ্যেই মাশরাফি সোজা চলে যান মূল মাঠে। যেখানে আগে থেকে অনুশীলন করছিলেন সৌম্য সরকার, নুরুল হাসান সোহান,মাহমুদউল্লাহ রিয়াদ, তাসকিন আহমেদরা।

ধারণা করা হচ্ছিল সামনে ঘরোয়া ক্রিকেট আছে বলে নিজেই অনুশীলন করবেন। তবে সব ধারণাকে ভুল প্রমাণ করে মাশরাফি হয়ে পড়লেন মেন্টর। সেন্টার উইকেটে বোলিং অনুশীলন করা তাসকিনকে হাতে ধরে শিখিয়ে দিছিলেন কিছু জিনিস।

ম্যাচ পরিস্থিতিতে ব্যাটসম্যানের জন্য লক্ষ্য ঠিক করে দিয়ে চলছিল অনুশীলন। তাসকিন মাশরাফির পরামর্শ মাথায় নিয়েই বল করে গেছেন সোহানের জন্য। তার আগেই তাসকিন-সৌম্য দুজনকে কয়েক মিনিট ধরে পরামর্শ দেন।

পরে আম্পায়ারের ভূমিকায় দেখা যায় সৌম্য সরকারকে। এমনকি ব্যাটসম্যান সোহানকেও মাঝে মাঝে ক্রিজে এসে কিছু একটা দেখিয়ে দেন মাশরাফি। এভাবে চলে অন্তত ঘন্টা খানেকের সেশন। পরে সেখানে যোগ দেন টাইগারদের বর্তমান টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

লম্বা সময় পর মিরপুরের সবুজ গালিচায় দেখা রিয়াদ-মাশরাফির। বড় ভাই সমতুল্য মাশরাফিকে পেয়ে আবেগে আপ্লুত রিয়াদ। জড়িয়ে ধরে কুশল বিনিময় করেন। পরে খানিক আলাপচারিতা শেষে দুজনেই এগিয়ে যান ড্রেসিং রুমের দিকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

এইচপি দলের বিপক্ষে ‘এ’ দলের রানের পাহাড়

Read Next

পাকিস্তান সফর বাতিল করায় ক্ষমা চাইলেন ইসিবি চেয়ারম্যান

Total
17
Share