বিসিবি নির্বাচনঃ সরে দাঁড়ালেন শওকত আজিজ রাসেল

বিসিবি নির্বাচনঃ সরে দাঁড়ালেন শওকত আজিজ রাসেল

মিরপুরে বিসিবি কার্যালয়ে চলছে আসন্ন নির্বাচনের আমেজ। আজ (৩০ সেপ্টেম্বর) শেষ হল মনোয়ন প্রত্যাহারের সময়। ৩২ প্রার্থী থেকে মাত্র ১ জন নাম সরিয়ে নিয়েছেন। ক্লাব ক্যাটাগরি থেকে সরে দাঁড়িয়েছেন আম্বার স্পোর্টিংয়ের শওকত আজিজ রাসেল।

আগামী ৬ অক্টোবরের বিসিবি নির্বাচন সামনে রেখে গত ২৪ ও ২৫ সেপ্টেম্বর মনোয়নপত্র কিনেছেন ৩২ জন প্রার্থী। ২৭ সেপ্টেম্বর নির্ধারিত সময়ে ৩২ জনই মনোয়নপত্র জমা দেন।

তবে জমা দেওয়ার পরও নাম প্রত্যাহারের সুযোগ ছিল। আজ বেলা ১২ টা পর্যন্ত শেষ সময় নির্ধারণ করে দিয়েছিল নির্বাচন কমিশন। যেখানে কেবল একজন মাত্র প্রার্থী নাম সরিয়ে নেন।

ক্যাটাগরি-২ (ক্লাব) থেকে পরিচালক নির্বাচিত হবেন ১২ জন যেখানে মনোয়নপত্র জমা দেন ১৭ জন। শওকত আজিজ রাসেল নাম প্রত্যাহার করায় সংখ্যা দাঁড়ালো ১৬ জনে। এই ক্যাটাগরি থেকেই পরিচালক পদে প্রার্থী বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন।

রাসেলের নাম প্রত্যাহারের বিষয় নিশ্চিত করে আজ মিরপুরে সাংবাদিকদের রিটার্নিং অফিসার আলি রেজা বলেন, ‘৩২ জন থেকে একজন, এখন ৩১ এ দাঁড়িয়েছে প্রার্থী। যিনি প্রত্যাহার করেছেন তিনি ক্যাটাগরি-২ থেকে। এখন যেটা দাঁড়ালো ক্যাটাগরি-১ থেকে ১২ জন, ক্যাটাগরি-২ থেকে ১৬ জন ও ক্যাটাগরি-৩ থেকে ২ জন, মোট ৩১ জন। প্রত্যাহার যিনি করেছেন তিনি হলেন শওকত আজিজ রাসেল।

প্রত্যাহারের সময় শেষে চূড়ান্ত প্রার্থী তালিকাঃ

রাজশাহী বিভাগের ১ পদের জন্য লড়বেন ২ জন- সাবেক অধিনায়ক খালেদ মাসুদ পাইলট (রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থা) ও সাইফুল আলম স্বপন চৌধুরী (পাবনা জেলা ক্রীড়া সংস্থা)।

ঢাকা বিভাগে ২ পদের জন্য লড়বেন ৪ জন- তানভীর আহমেদ টিটু (নারায়নগঞ্জ), এ.এম নাইমুর রহমান দুর্জয় এমপি (মানিকগঞ্জ), সৈয়দ আশফাকুল ইসলাম টিটু (কিশোরগঞ্জ) ও মোহাম্মদ খালিদ হোসেন (মাদারীপুর)।

ক্যাটাগরি-২ এ (ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি) এর ১২ টি পদে নির্বাচন করছেন ১৬ জন- নাজমুল হাসান পাপন এমপি (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মুর্তজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড), মাহবুব উল আনাম ও মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড), ওবেদ রশীদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভুইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহউদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমী) ও মনজুর আল্পম মনজু (আসিফ শিফা ক্রিকেট একাডেমী)।

ক্যাটাগরি-৩ (অন্যান্য প্রতিনিধি)- সাবেক ক্রিকেটার, অধিনায়ক খালেদ মাহমুদ সুজনের বিপরীতে লড়ার জন্য মনোনয়ন কিনেছেন বিশিষ্ট কোচ ও ক্রীড়া বিশ্লেষক নাজমুল আবেদীন ফাহিম। এই ক্যাটাগরিতে এই ১ পদেই নির্বাচন হবে।

৯৭ প্রতিবেদক

Read Previous

ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারঃ পাকিস্তানের প্রাথমিক দল

Read Next

এইচপি দলের বিপক্ষে ‘এ’ দলের রানের পাহাড়

Total
1
Share