হাসপাতাল থেকে ফিরে ইনজামাম বললেন ‘হার্ট অ্যাটাক হয়নি’

হাসপাতাল থেকে ফিরে ইনজামাম বললেন 'হার্ট অ্যাটাক হয়নি'

পাকিস্তানের সাবেক অধিনায়ক, কিংবদন্তি ব্যাটসম্যান ইনজামাম উল হক নিজের স্বাস্থ্যগত দিক নিয়ে কথা বলেছেন। তিনি জানিয়েছেন হার্ট অ্যাটাক হয়নি তার, বরং চিকিৎসকের কাছে রুটিন চেকআপ করতে হাসপাতালে গিয়েছিলেন তিনি।

নিজের ইউটিউব চ্যানেলে ইনজামাম উল হক বলেন, ‘আমি পাকিস্তানের সবাইকে ও বিশ্বের বিভিন্ন প্রান্তে আমার সুস্বাস্থ্যের জন্য দোয়া করা সবাইকে ধন্যবাদ জানাই। আমি পাকিস্তানের মানুষ, ক্রিকেটার ও বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে আমাকে শুভকামনা জানানো ব্যক্তিদের ধন্যবাদ জানাতে চাই।’

‘আমি প্রতিবেদন দেখেছি যে আমার হার্ট অ্যাটাক হয়েছিল। না, আমার হার্ট অ্যাটাক হয় নি। আমি আমার চিকিৎসকের কাছে গিয়েছিলাম রুটিন চেকআপের জন্য। সে আমাকে বলেছিল তারা এঞ্জিওগ্রাফি করতে চায়। অ্যাঞ্জিওগ্রাফি করার সমইয় তারা দেখতে পারে আমার এক আর্টারি ব্লকড। পরে তারা এটা সারাতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়, যা সহজ ও সফল ছিল। হাসপাতালে ১২ ঘন্টা থেকে আমি বাড়ি ফিরে আসি। আমি ভালো বোধ করছি।’

অ্যাঞ্জিওপ্লাস্টি শেষে ইনজামামের বাড়ি ফেরার কথা নিশ্চিত করেছিলেন পিসিবি চেয়ারম্যান রমিজ রাজা।

ইনজামাম সব ফরম্যাট মিলিয়ে মোট ২০৫৪১ রান নিয়ে পাকিস্তানের সর্বোচ্চ রান সংগ্রাহক। ১২০ টেস্টে ৪৯.৬০ গড়ে ৮৮৩০ রান করেছেন ইনজামাম। ২৫ সেঞ্চুরি ও ৪৬ হাফসেঞ্চুরির মালিক তিনি। ৩৭৮ ওয়ানডে ম্যাচে ৩৯.৫২ গড়ে তিনি করেছেন ১১৭৩৯ রান। যার মধ্যে রয়েছে ১০ সেঞ্চুরি ও ৮৩ হাফসেঞ্চুরি।

শুধু ব্যাটসম্যান হিসেবেই নন, অধিনায়ক হিসেবেও দেশকে ভরসা জুগিয়েছিলেন তিনি। পাকিস্তানের অন্যতম সফল অধিনায়ক বলা হয় ইনজামামকে। তবে, ২০০৭ সালে তিনি আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলেন।

কিন্তু নিজের খেলা ছাড়লেও জড়িত থাকেন ক্রিকেটের সঙ্গেই। কখনও পাকিস্তান ক্রিকেট দলের ব্যাটিং উপদেষ্টা কখনও প্রধান নির্বাচকের মতো পদের দায়িত্ব সামলেছেন। পাকিস্তানের প্রধান নির্বাচক হিসেবে নিয়োগের আগে ইনজামাম আফগানিস্তানের প্রধান কোচ ছিলেন।

৯৭ ডেস্ক

Read Previous

পিসিবি’র সিইও পদ থেকে ওয়াসিম খানের পদত্যাগ

Read Next

৩৩ এই নতুন অধ্যায় শুরু টেস্ট খেলা সাজেদুলের

Total
1
Share