লো স্কোরিং ম্যাচে কোলকাতার স্বস্তির জয়

featured photo updated 9

কোলকাতার বোলারদের দাপটের দিন বড় সংগ্রহ করতে ব্যর্থ দিল্লি ক্যাপিটালস। গিল, নারাইন, রানার ব্যাটিংয়ে দিল্লির বিরুদ্ধে ৩ উইকেটে জয় নাইট রাইডার্সের। এই জয়ের ফলে ১১ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে টেবিলের চার নম্বরেই দাঁড়িয়ে রইল মরগানের দল।

প্রথমে ব্যাট করে দিল্লি ক্যাপিটালস ৯ উইকেট হারিয়ে সংগ্রহ করেছিল ১২৭ রান। ১ ওভার ৪ বল বাকি থাকতে ম্যাচ জিতে নিল নাইট রাইডার্সরা। অলরাউন্ডার পারফর্ম্যান্সে ম্যাচ সেরার পুরষ্কার জিতলেন সুনীল নারাইন।

শারজাহতে টস জিতে প্রথমে ফিল্ডিং নিয়েছিলেন কোলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক এউইন মরগান। তাঁর সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করলেন নাইট বোলাররা। ইনিংসের শুরু থেকেই ছিল কেকেআর বোলারদের দাপট। দিল্লি প্রথমে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে মাত্র ১২৭ রান তুলতে সমর্থ হয়।

দিল্লির হয়ে সর্বোচ্চ রান স্টিভ স্মিথ ও রিশাব পান্টের। দুই ব্যাটসম্যানই যথাক্রমে ৩৯ রান করেন।। এছাড়া ওপেনার শিখর ধাওয়ানের ব্যাট থেকে আসে ২৪ রানের ইনিংস। আর কোন ব্যাটসম্যানই দুই অংকের ঘরে পৌঁছাতে পারেনি।

বল হাতে কোলকাতার হয়ে দু’টি করে উইকেট করে নেন লকি ফার্গুসন, সুনীল নারাইন ও ভেঙ্কটেশ আইয়ার। কেকেআরের জার্সিতে আইপিএল অভিষেকের দিন ২৯ রান খরচায় ১ উইকেট নেন টিম সাউদি।

একটি চার ও দুটি ছক্কা সাহায্যে ৩০ রানের লড়াকু ইনিংস খেলেছেন শুবমান গিল। এই ম্যাচেও রান পেলেন না এউইন মরগান (০)। সাত নম্বরে ব্যাট করতে নেমে ১০ বলে ২১ রানের ঝড়ো ইনিংস খেললেন  সুনীল নারাইন। একটি চার ও দুটি ছক্কা এসেছে তাঁর ব্যাট থেকে।

শেষ পর্যন্ত নীতিশ রানার অপরাজিত ৩৬ রানের ইনিংসে জয়ের জন্য প্রয়োজনীয় লক্ষ্যে পৌঁছে যায় কোলকাতা।

বল হাতে দিল্লি ক্যাপিটালসের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নিয়েছেন আবেশ খান। একটি করে উইকেট নিয়েছেন আনরিখ নরকিয়া, রবিচন্দ্রন অশ্বিন, ললিত যাদব ও কাগিসো রাবাদা।

সংক্ষিপ্ত স্কোরঃ (৪১তম ম্যাচ)

দিল্লি ক্যাপিটালসঃ ১২৭/৯ (২০ ওভার) স্মিথ ৩৯, ধাওয়ান ২৪, পান্ট ৩৯; ফার্গুসন ২/১০, নারাইন ২/১৮, আইয়ার ২/২৯, সাউদি ১/২৯

কোলকাতা নাইট রাইডার্সঃ ১৩০/৭ (১৮.২ ওভার) শুবমান ৩০, আইয়ার ১৪, ত্রিপাঠি ৯, রানা ৩৬*, কার্তিক ১২, নারাইন ২১; আবেশ ৩/১৩, রাবাদা ১/২৮, ললিত ১/৩৫, অশ্বিন ১/২৪

ফলাফলঃ কোলকাতা নাইট রাইডার্স ৩ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ সুনীল নারাইন (কোলকাতা নাইট রাইডার্স)।

৯৭ ডেস্ক

Read Previous

চট্টগ্রামে ব্যাটসম্যানদের দিনে জয়ী দলে মুশফিক-ইমরুল

Read Next

বিশ্বকাপে আয়ারল্যান্ডের কোচিং স্টাফে পোর্টারফিল্ড-উইলসন

Total
8
Share